আট মাসে রাজধানীতে উদ্ধার ৩২ লাখ ইয়াবা, গ্রেফতার ১৪ হাজার

ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২৪ ১৪২৮,   ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

আট মাসে রাজধানীতে উদ্ধার ৩২ লাখ ইয়াবা, গ্রেফতার ১৪ হাজার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:২৯ ৩ অক্টোবর ২০২১  

ফাইল ফটো

ফাইল ফটো

রাজধানীতে অব্যাহত মাদকবিরোধী অভিযানের আট মাসে প্রায় ৩২ লাখ ইয়াবা উদ্ধার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। একই সঙ্গে বিভিন্ন মাদকদ্রব্যসহ প্রায় ১৪ হাজার মাদকসেবী ও ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে।

চলতি বছরের জানুয়ারি থেকে আগস্ট পর্যন্ত ডিএমপির বিভিন্ন অপরাধ ও গোয়েন্দা বিভাগের (ডিবি) অভিযানে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধারসহ অভিযুক্তদের আটক করা হয়। এ সময়ে ডিএমপির বিভিন্ন থানায় মাদক নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে ৯ হাজার ৮২১টি। 

রোববার ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগ জানায়, চলতি বছর ডিএমপির মাদকবিরোধী অভিযানে ভয়াবহ নতুন ধরনের মাদক আইস ৭২৭ গ্রাম উদ্ধার করা হয়। এছাড়াও পাশ্চাত্য বিশ্বে হ্যালোসিনেশন ড্রাস হিসেবে পরিচিত এলএসডি ২.১২ গ্রামও ৪০টি এলএসডি ব্লটপেপার উদ্ধার করা হয়।

এ সময়ে উদ্ধার হওয়া অন্যান্য মাদকের মধ্যে রয়েছে ৩১ লাখ ৬৭ হাজার ৭২৩ ইয়াবা, ৫ হাজার ৮৯৮ কেজি ৬৩ গ্রাম গাঁজা, ৬১ কেজি ৬৬০ গ্রাম হেরোইন, ১০ কেজি আফিম, ৪৪ হাজার ৪২৬ ক্যান বিয়ার, ৪০ হাজার ৫৫৪ বোতল ফেনসিডিল, ১৩ হাজার ৭৪৬ অ্যাম্পুল নেশাজাতীয় ইনজেকশন, ৩ হাজার ৭৪৬ বোতল ও ৫৯.৪০ লিটার বিদেশি মদ, ৬ হাজার ৭১৮ লিটার দেশি মদ, ১০ হাজার ৫২১ লিটার চোলাই মদ, ৮ হাজার ১৭১ পিস ট্যাপেন্টাডল ট্যাবলেট, ৪ পাউন্ড সাপের বিষ, ৩ হাজার ৩০০ সিন্ডা ট্যাবলেট, ২৫ কৌটা ড্যান্ডি, ২২ কেজি সিসা ও সিসার স্ট্যান্ড ১৮টি, ২ গ্রাম এমফিটামিন, ১.৩ গ্রাম ডিএমডি, এমকেডিএল ২২৪ বোতল ও এস্কাফ ১২৯ বোতল।

ডেইলি বাংলাদেশ/এমকেএ

English HighlightsREAD MORE »