উচ্চশিক্ষার লোভ দেখায় তরিকুল, একই সঙ্গে ‘উধাও’ তিন বান্ধবী

ঢাকা, বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২৪ ১৪২৮,   ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

উচ্চশিক্ষার লোভ দেখায় তরিকুল, একই সঙ্গে ‘উধাও’ তিন বান্ধবী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩১ ২ অক্টোবর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

নিশা, স্নেহা ও বীনা রাজধানীর পল্লবীর প্যারিস রোডে একই এলাকায় বসবাস করতো। তিনজনই দ্বাদশ শ্রেণির ছাত্রী। উচ্চশিক্ষার জন্য বিদেশে যাওয়ার লোভে পড়ে যোগাযোগ শুরু করে কথিত বন্ধু তরিকুলের সঙ্গে। মাঝে মধ্যে তারা অনলাইনে জাপানি ভাষাও শিখতো। হুট করেই তারা নিখোঁজ হয়ে যান।

বৃহস্পতিবার টাকা ও স্বর্ণালংকার নিয়ে বাসা থেকে বের হয়ে তারা নিখোঁজ হয় বলে পল্লবী থানায় লিখিত অভিযোগ করেন এক ছাত্রীর অভিভাবক।

পরিবার বলছে, তারা উচ্চশিক্ষার জন্য একটি পাচারকারীর খপ্পরে পড়ে নিখোঁজ হয়েছেন। এ ঘটনায় পুলিশ এখন পর্যন্ত তিনজনকে আটক করেছে।

নিশার পরিবার জানায়, বাসা থেকে নিশা ৬ লাখ টাকা ও স্কুল সার্টিফিকেট নিয়ে বের হয়ে আর ফেরেনি। স্নেহার মায়ের দাবি, বাসা থেকে ১৮ হাজার টাকা স্বর্ণালংকার নিয়ে নিখোঁজ হয়েছে তার মেয়ে। নিশার মাধ্যমেই পরিচয় তরিকুলের সঙ্গে।

স্নেহার মা বলেন, আমার মেয়ে আমায় বলেছে আম্মু সাড়ে ১২টার দিকে এসে যাব। কলেজ থেকে এসে কোচিংয়ে যাব। তারপর আমি দুইটার দিকে কোচিংয়ে গিয়ে শিক্ষককে জিজ্ঞাসাবাদ করি, তারা আমায় বলে সে আসিনি।

নিখোঁজ দিলখুশের বোন আইনজীবী কাজী রওশন দিল আফরোজ  দাবি করেন, প্রতিবেশী তরিকুল প্রায়ই দিলখুশের সঙ্গে কথা বলতেন। তিনি নিজেকে অনেক বড় হ্যাকার হিসেবে পরিচয় দেন। তিনি মার্কিন যুক্তরাষ্ট্রে লোক পাঠানোর কথা বলতেন তার বোন দিলখুশকে। এতে দিলখুশ তার কথার ফাঁদে পড়েন বলে ধারনা।

অভিযুক্ত তরিকুল ও তার বন্ধু রফিকুলসহ তিনজনকে আটক করেছে পুলিশ। আত্মীয়-স্বজন জানান, তরিকুল নারী পাচারকারী চক্রের সদস্য।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) আ স ম মাহতাব উদ্দিন বলেন, তরিকুলকে আটক করা হয়েছে। তরিকুল হচ্ছে আইটি এক্সপার্ট, সে হচ্ছে এই যে নিশা, নিশার বন্ধু। তার আবার এক বান্ধবী আছে সে আবার টিকটকের জিনিয়া নাম, সে আবার টিকটিক করে। তরিকুল হচ্ছে তার বন্ধু। এই কানেকশন দেখার জন্য তাকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যতগুলো ইস্যু আছে সব মাথায় রেখে কাজ করা হচ্ছে।           
 
নিখোঁজ তিন বান্ধবী টিকটককারীদের খপ্পরে পড়েছে কি-না তাও খতিয়ে দেখছে হচ্ছে বলেও জানান তিনি।

ডেইলি বাংলাদেশ/এনকে

English HighlightsREAD MORE »