দক্ষিণখানে কিশোর গ্যাংয়ের হাতে হামলার শিকার সাংবাদিক

ঢাকা, সোমবার   ২৫ অক্টোবর ২০২১,   কার্তিক ১০ ১৪২৮,   ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

দক্ষিণখানে কিশোর গ্যাংয়ের হাতে হামলার শিকার সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:৫০ ১৭ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১১:৫৩ ১৭ সেপ্টেম্বর ২০২১

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীর দক্ষিণখানে কিশোর গ্যাংয়ের হাতে সাংবাদিক ও তার ভাই হামলার শিকার হয়েছে। এরা হলেন সাংবাদিক মীর মেহেদী হাসান জনি ও তার বড় ভাই মীর জহিরুল ইসলাম।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে দক্ষিণখানের শাহকবির মাজার রোডের সিএনজি পাম্প এলাকায় আদি টাঙ্গাইল মিস্টান্ন ভান্ডারের সামনে এ হামলার ঘটনা ঘটে।

সাংবাদিক মীর মেহেদী হাসান বলেন, আমি মোটরসাইকেল দিয়ে আসার পথে মাহবুব হাসান রতন ও তার ভগ্নিপতি পুষ্প আমার গতিরোধ করেন। কোনো কিছু বুঝে ওঠার আগেই তারা কিল-ঘুষি ও চড়-থাপ্পড় মারতে থাকেন। এতে আমি বাইক থেকে পড়ে গেলে পুষ্প-রতনসহ আরো কয়েকজন মিলে আমাকে এবং আমার বড় ভাইকে মারধর করেন।

তিনি বলেন, হামলায় আমার মাথা ফেটে গেছে এবং একটা আঙুল ভেঙে গেছে। এছাড়া পুরো শরীরে রড দিয়ে আঘাত করেছে। আমার পকেটে থাকা মোবাইলটাও নিয়ে যায়। বিষয়টি তাৎক্ষণিকভাবে পুলিশকে জানালে অ্যাকশন নেবে বলে আমাদের আশ্বস্ত করেন। দায়িত্বরত পুলিশের এসআই রাশেদের পরামর্শে থানায় অভিযোগ জমা দেই।

এলাকাবাসী জানান, রতন এবং তার ছো‌ট বো‌নের জামাই পুষ্প এলাকায় চাদাবা‌জি, মারামা‌রি, জ‌মি দখল, না‌রী নির্যাতনসহ মাদক ব‌্যবসার সঙ্গে জড়িত।

নাম প্রকা‌শে অনিচ্ছুক একজন জানান, আমা‌কে কয়েকদিন আগে বিনা কার‌ণে মা‌রধর করে এবং আমার স্ত্রীর স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়।

এলাকাবাসী আরো জানান, এলাকার প্রায় প্রত্যেকটা দোকনদারই তাদের নির্যাতনের স্বীকার। এমন‌কি টাকা না পেলে মারধর করে। সে সময় রতন, পুষ্প এবং তাদের গ্যাংয়ের বিচারের দাবি জানায় তারা।

এ বিষয়ে দক্ষিণখান থানার ওসি মো. মামুনুর রহমান বলেন, আমরা এ বিষয়ে অভিযোগ পেয়েছি। ক্রসচেক করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

সাংবাদিক মীর মেহেদী হাসান সারাবাংলা.নেটে নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মরত ছিলেন। সর্বশেষ কাজ করেছেন আরটিভিতে। আগামী ১ অক্টোবর থেকে অন্য একটি বেসরকারি টেলিভিশনে যোগ দেয়ার কথা রয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেডআর