ডিএসসিসিতে ২৩ ভবনে লার্ভা, জরিমানা সোয়া ২ লাখ টাকা

ঢাকা, শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ২ ১৪২৮,   ০৮ সফর ১৪৪৩

ডিএসসিসিতে ২৩ ভবনে লার্ভা, জরিমানা সোয়া ২ লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৩ ৪ আগস্ট ২০২১  

পরিবেশের উন্নতি করতে প্রচারণা চালানো হচ্ছে

পরিবেশের উন্নতি করতে প্রচারণা চালানো হচ্ছে

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) এলাকার নির্মাণাধীন ভবন ও বাসায় মশার লার্ভা পাওয়ার দায়ে ২ লাখ ২৮ হাজার ৫০০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার ডিএসসিসির পাঁচ আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও সাত নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালত এ জরিমানা করে।

ডিএসসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে অঞ্চল-১ এর সেগুনবাগিচা ও গ্রিন রোডে মাহফুজুল আলম মাসুম, অঞ্চল-২ এর  পিডব্লিউডি কলোনি ও মতিঝিল টিএন্ডটি স্টাফ কোয়ার্টারে মোহাম্মদ আলমগীর হোসেন, অঞ্চল-৩ এর আজিমপুর কবরস্থানের পাশে নতুন পল্টনে তৌহিদুজ্জামান পাভেল, অঞ্চল-৫ ও ৬ এর র‍্যানকিন স্ট্রিটে ও পশ্চিম নন্দীপাড়ায় শাহিন রেজা, অঞ্চল-৫ এর উত্তর যাত্রাবাড়ীতে মুহাম্মদ হাসনাত মোর্শেদ ভূঁইয়া, অঞ্চল-৮ এর সারুলিয়ায় হাজীনগর স্টাফ কোয়ার্টারে কাজী হাফিজুল আমিন এবং অঞ্চল-১০ এর শ্যামপুর কদমতলী এলাকায় বিকাশ বিশ্বাস এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এতে আরো বলা হয়, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের মধ্যে অঞ্চল-১ এর মেরীনা নাজনীন ধানমন্ডিতে, অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সোয়ে মেন জো পিডব্লিউডি কলোনি ও মতিঝিল টিএন্ডটি স্টাফ কোয়ার্টারে, অঞ্চল-৩ আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা বাবর আলী মীর রনি মার্কেটে, অঞ্চল-৭ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলম দক্ষিণগাঁওয়ে  এবং অঞ্চল-৯ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. খায়রুল হাসান মাতুয়াইল এলাকায় এসব অভিযান পরিচালনা করেন।

অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সোয়ে মেন জো এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলমগীর হোসেন পিডব্লিউডি কলোনিতে অভিযান পরিচালনা করেন। অভিযানকালে তারা সেখানে মশার লার্ভা পাওয়ার পাশাপাশি অপরিচ্ছন্ন পরিবেশ দেখতে পান। সেখানে দ্রুত পরিবেশের উন্নতি করতে সবাইকে সতর্ক করেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ