রাকিবের কাছে শত শত তরুণীর নগ্ন ছবি-ভিডিও

ঢাকা, মঙ্গলবার   ২৮ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১৩ ১৪২৮,   ১৯ সফর ১৪৪৩

রাকিবের কাছে শত শত তরুণীর নগ্ন ছবি-ভিডিও

‌নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫১ ২৪ জুলাই ২০২১   আপডেট: ১৪:০৪ ২৪ জুলাই ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

এসএসসি পরীক্ষার পর হ্যা‌কিং‌য়ের হাতেখড়ি। এরপর সুন্দরী তরুণীদের ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে হাতিয়ে নেন গোপন ছবি ও ভিডিও। আর সেসবকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে আয় করেন টাকা।

এক তরুণীর করা অভিযোগের ভিত্তিতে রাকিব হাসানকে (২০) গ্রেফতার করেছে সাইবার ও স্পেশাল ক্রাইম ইনভেস্টিগেশন টিম। এরপরই বেরিয়ে এসেছে এসব তথ্য।

জানা গেছে, এসএসসি পরীক্ষার পর ফেসবুকে একটি আইডি খোলে রাকিব। অল্প সময়েই বেশ কয়েকজনের সঙ্গে তার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠে। তাদের একজন ছিল ইয়াছিন। বিভিন্ন বয়সী নারীদের নুড ছবি ও ভিডিও রাকিবকে শেয়ার করতো ইয়াভিন। এসব ছবি ও ভিডিও দেখে আগ্রহ বাড়ে রাকিবের।

ইয়াছিন কীভাবে এগুলো সংগ্রহ করে তা শিখে নেন রাকিব। এরপর একে একে ফেসবুক আইডি হ্যাক করে তাদের মেসেঞ্জার থেকে নগ্ন ছবি ও ভিডিও সংগ্রহ করে রাকিব। পরবর্তী আড়াই বছরে রাকিব কয়েক হাজার তরুণীর আইডি হ্যাক করে সংগ্রহ করেছে নগ্ন ছবি ও ভিডিও।

অন্তত অর্ধশতাধিক নারীকে ব্ল্যাকমেইল করে রাকিব প্রায় ১০ লাখ টাকা হাতিয়ে নেয়। রাকিবের প্রতারণার শিকার হয়ে অনেক নারী থানায় অভিযোগ করেন।

২০১৮ সালে এসএসসি পাস করেছে রাকিব। বাবা-মা দু’জনেই চাকরি করেন। তাই সকাল থেকে বিকাল পর্যন্ত তাদের বাসার বাইরে থাকতে হয়। এসব সময়ই অপকর্মে ব্যয় করেন রাকিব।

ডেইলি বাংলাদেশ/এনকে