শনিবার ভিজলেন বৃষ্টিতে, পরদিন টয়লেটে ঢাবি ছাত্রীর মরদেহ

ঢাকা, শনিবার   ১৯ জুন ২০২১,   আষাঢ় ৫ ১৪২৮,   ০৭ জ্বিলকদ ১৪৪২

শনিবার ভিজলেন বৃষ্টিতে, পরদিন টয়লেটে ঢাবি ছাত্রীর মরদেহ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৫৩ ৬ জুন ২০২১   আপডেট: ১৩:৩২ ৬ জুন ২০২১

ইসরাত জাহান তুষ্টি। ছবি: সংগৃহীত

ইসরাত জাহান তুষ্টি। ছবি: সংগৃহীত

রাজধানীর আজিমপুর সরকারি স্টাফ কোয়ার্টারের একটি ভবনের টয়লেট থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রী মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, ইসরাত জাহান তুষ্টি (২১)  নামের ওই ছাত্রীর মরদেহটি রোববার সকালে উদ্ধার করা হয়। তার বাড়ি নেত্রকোনার আটপাড়া উপজেলায়। 

জানা গেছে, এদিন সকাল সাড়ে সাতটার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা পলাশী মোড়ের স্টাফ কোয়ার্টারের ১৮ নম্বর ভবনের একটি বাথরুমের দরজা ভেঙে তাকে উদ্ধার করেন। পরে তাকে ঢামেকের জরুরি বিভাগে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মারা যাওয়া ওই ছাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে ২য় বর্ষে পড়তেন। তিনি বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলে থাকতেন। করোনার কারণে হল বন্ধ থাকায় তিনি আজিমপুর সরকারি স্টাফ কোয়ার্টারে সাবলেটে থাকতেন।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, তুষ্টি শনিবার মধ্যরাতে বাথরুমে আটকা পড়েছিল। তার রুমমেট অনেকক্ষণ অপেক্ষা করে না পেয়ে ৯৯৯-এ ফোন দিলে আমরা এখানে (সকালে) এসে বাথরুমের দরজা ভেঙে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাই। সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

তিনি জানান, দুজন শিক্ষার্থী মিলে স্টাফ কোয়ার্টারের নিচ তলায় একটি বাসায় সাবলেটে থাকতেন। সকালে তার রুমমেট ঘুম থেকে উঠে টয়লেটের দরজা ভেতর থেকে আটকানো দেখতে পায়। তবে ভেতরে কলের পানি পড়ছিল।

ফায়ার সার্ভিস আরো জানায়, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে অসুস্থতাজনিত কারণে ওই ছাত্রী টয়লেটের ভেতরে পড়ে মারা যেতে পারেন। তার শ্বাসকষ্টজনিত সমস্যা ছিল। শনিবার সকালে বৃষ্টিতে ভিজেছিলেন তিনি। এ কারণে হয়তো শ্বাসকষ্টের সমস্যা বাড়তে পারে।
 

ডেইলি বাংলাদেশ/জেডআর