ঢাকা উত্তরে স্বাস্থ্যবিধি ভঙ্গ, আরো আড়াই লাখ টাকা জরিমানা

ঢাকা, রোববার   ১৩ জুন ২০২১,   জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮,   ০১ জ্বিলকদ ১৪৪২

ঢাকা উত্তরে স্বাস্থ্যবিধি ভঙ্গ, আরো আড়াই লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৫৬ ৬ মে ২০২১   আপডেট: ২১:৫৮ ৬ মে ২০২১

মেয়র মো. আতিকুল ইসলাম ঝটিকা অভিযান চালান

মেয়র মো. আতিকুল ইসলাম ঝটিকা অভিযান চালান

করোনা রোধকল্পে সরকার প্রণীত স্বাস্থ্যবিধি ভঙ্গ করায় ঢাকা উত্তরে ৫৩ মামলায় আড়াই লাখ টাকার বেশি জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ভ্রাম্যমাণ আদালত। 

বৃহস্পতিবার দিনব্যাপী মেয়র মো. আতিকুল ইসলাম ঝটিকা অভিযান চালান। একই সঙ্গে কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেটরা স্বাস্থ্যবিধি ভঙ্গ করায় মামলা শেষে জরিমানা আদায় করেন। 

এ সময় মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার পরামর্শ দিয়েছেন। নিজে সুরক্ষিত থাকলে পরিবারসহ দেশ সুরক্ষিত থাকবে। তাই আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে। যথাযথভাবে স্বাস্থ্যবিধি না মানলে দোকানপাট ও শপিংমল বন্ধ করে দেয়া হবে এবং কঠোর আইনি ব্যবস্থা নেয়া হবে।

ডিএনসিসি সূত্র জানায়, বিভিন্ন এলাকায় করোনা রোধকল্পে সরকার ঘোষিত নিষেধাজ্ঞা অমান্য করা, লাইসেন্স ব‍্যতীত ও লাইসেন্সের শর্ত ভঙ্গ করে ব‍্যবসা করা, মাস্ক না পড়া এবং স্বাস্থ্য বিধি না মানার কারণেই মোট ২ লাখ ৬২ হাজার ৭৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল্লাহ আল মামুন, পারসিয়া সুলতানা প্রিয়াংকা পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ২৩টি মামলায় ৭০ হাজার ১০০ টাকা, ২ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাসির উদ্দিন মাহমুদ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে তিনটি মামলায় ১৪ হাজার টাকা, ৩ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী, মোহাম্মদ আব্দুল হামিদ মিয়া পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে চারটি মামলায় ৫৫ হাজার ২০০ টাকা, ৪ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহা বিনতে সিরাজ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে একটি মামলায় ৫ হাজার টাকা, ৬ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ১১টি মামলায় ৫ হাজার ৪০০ টাকা, ৮ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবেদ আলী পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে সাতটি মামলায় ৮ হাজার ৫৫০ টাকা এবং ডিএনসিসির সমগ্র এলাকার জন্য নিয়োজিত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে মোট চারটি মামলায় ১ লাখ ৪ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। এভাবে মোট ৫৩টি মামলায় আদায়কৃত জরিমানার সর্বমোট পরিমাণ ২ লাখ ৬২ হাজার ৭৫০ টাকা।

এর আগে বুধবার ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) বিভিন্ন এলাকায় স্বাস্থ্যবিধি ভঙ্গের অভিযোগে ৯০টি মামলা করা হয়। এসব মামলায় জরিমানা করা হয় ৯ লাখ টাকা। একই সঙ্গে তিনটি দোকান সিলাগালাও করা হয়।

ডেইলি বাংলাদেশ/এমকেএ