হাতিরঝিলের দায়িত্ব ডিএনসিসিকে বুঝিয়ে দেয়ার আহ্বান মেয়রের

ঢাকা, বুধবার   ১২ মে ২০২১,   বৈশাখ ২৯ ১৪২৮,   ২৯ রমজান ১৪৪২

হাতিরঝিলের দায়িত্ব ডিএনসিসিকে বুঝিয়ে দেয়ার আহ্বান মেয়রের

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১৬ ১৯ এপ্রিল ২০২১   আপডেট: ১৬:৪৫ ২০ এপ্রিল ২০২১

ডিএনসিসির বিভিন্ন এলাকার জলাবদ্ধতার সমস্যা দূর করতে চলমান উন্নয়ন কাজ পরিদর্শনের সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মেয়র মো. আতিকুল ইসলাম

ডিএনসিসির বিভিন্ন এলাকার জলাবদ্ধতার সমস্যা দূর করতে চলমান উন্নয়ন কাজ পরিদর্শনের সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মেয়র মো. আতিকুল ইসলাম

হাতিরঝিলকে সঠিকভাবে রক্ষণাবেক্ষণ করতে না পারলে এর পুরো দায়িত্ব ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের কাছে বুঝিয়ে দিতে ওয়াসার প্রতি আহ্বান জানিয়েছেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

সোমবার দুপুরে মগবাজার মধুবাগ প্রধান সড়ক, নয়াটোলা শহিদ আব্দুল ওহাব রোড ও তৎসংলগ্ন লেন-বাইলেন, শাহ বাড়ি মাজার রোড লেন-বাইলেন এবং গাবতলা জাহাবক্স লেন-বাইলেন এলাকার জলাবদ্ধতার সমস্যা দূর করতে চলমান উন্নয়ন কাজ পরিদর্শনের সময় এ আহ্বান জানান তিনি।

আতিকুল ইসলাম বলেন, জলাবদ্ধতাসহ বিভিন্ন সমস্যা সমাধানের লক্ষ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদি পরিকল্পনা নিয়ে কাজ করে যাচ্ছে।

ওয়াসা থেকে খালগুলো বুঝে নেয়ার পর খালগুলোর সর্বশেষ অবস্থা সম্পর্কে মেয়র বলেন, খালগুলো যখন ওয়াসার ব্যবস্থাপনায় ছিল তখন সেগুলো সঠিকভাবে পরিষ্কার এবং রক্ষণাবেক্ষণ করা হয়নি। এরই মধ্যে ডিএনসিসি বিভিন্ন জায়গায় খাল উদ্ধার ও পরিষ্কার কার্যক্রম শুরু করেছে, যা চলমান রয়েছে।

তিনি বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় অবস্থিত হাতিরঝিল এবং লেকসহ সব জলাশয় দ্রুত ডিএনসিসিকে বুঝিয়ে দিলে সেগুলো উদ্ধার এবং রক্ষণাবেক্ষণে সমন্বিতভাবে কাজ করা হবে।

হাউজিং কোম্পানিগুলোকে তাদের কাজের দ্বারা যাতে নগরবাসীকে জলাবদ্ধতাসহ কোনো ধরনের দুর্ভোগ পোহাতে না হয় সে বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দেন তিনি।

আতিকুল ইসলাম রামপুরা পাম্পহাউজ পরিদর্শনকালে যেসব পাম্প নষ্ট হয়ে পড়ে আছে সেগুলো দ্রুততম সময়ের মধ‍্যে মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেন। এ সময় তিনি নগরীর প্রতিটি নাগরিককে পরিবেশ সম্পর্কে সবসময় সচেতন থাকার আহ্বান জানান।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/এইচএন