স্বাস্থ্যবিধি ভঙ্গ ও মশার লার্ভা পাওয়ায় ডিএসসিসিতে ৩৩ মামলা

ঢাকা, মঙ্গলবার   ১৮ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৪ ১৪২৮,   ০৫ শাওয়াল ১৪৪২

স্বাস্থ্যবিধি ভঙ্গ ও মশার লার্ভা পাওয়ায় ডিএসসিসিতে ৩৩ মামলা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:২৭ ১৮ এপ্রিল ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনাকালীন সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি ভঙ্গ ও মশার লার্ভা পাওয়ায় ৩৩টি মামলায় ৭৫ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

রোববার ডিএসসিসি আওতাধীন এলাকায় একযোগে ১১ ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হয়। ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ডিএসসিসির অঞ্চল ১-৭ ও ১০ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের (আনিক) পাশাপাশি কর্পোরেশনের সম্পত্তি বিভাগের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতগুলোয় নেতৃত্ব দেন।

অভিযানে সরকারি বিধিনিষেধ অমান্য করা, স্বাস্থ্যবিধি ভঙ্গ করা, অনুমোদনবিহীন দোকানপাট খোলা রাখা ও মশার লার্ভা পাওয়ায় ঢাকা নিবাস নামীয় একটি ডেভেলপার কোম্পানীসহ বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযানে আদালতগুলো মোট ৩৩টি মামলা দায়ের করেন। এসব মামলায় সর্বমোট ৭৫ হাজার ১০০ টাকা জরিমানা আদায় করা হয়।
 
অভিযানকালে সব ক'টি আদালতই লকডাউনের নির্দেশনা মেনে চলতে জনসাধারণকে উদ্বুদ্ধ করার লক্ষে মাইকিং করেন। এছাড়াও বিনা প্রয়োজনে অযথা বাড়ির বাইরে বের না হওয়া, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর জোর দেন। 
 

ডেইলি বাংলাদেশ/আরএইচ