ব্ল্যাকমেইলের মাধ্যমে চাঁদা আদায়, গ্রেফতার ৩

ঢাকা, শনিবার   ০৬ মার্চ ২০২১,   ফাল্গুন ২১ ১৪২৭,   ২১ রজব ১৪৪২

ব্ল্যাকমেইলের মাধ্যমে চাঁদা আদায়, গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০০ ২৬ জানুয়ারি ২০২১   আপডেট: ১৭:০১ ২৬ জানুয়ারি ২০২১

ফাইল ফটো

ফাইল ফটো

রাজধানীর উত্তরা-পূর্ব থানা এলাকা থেকে দুই নারীসহ তিন চাঁদাবাজকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা গুলশান বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম।

এ ঘটনায় গ্রেফতাররা হলেন- আবিদা সুলতানা তন্নি (২২), আফরোজা আসাদ ওরফে কনা (৩৬) ও মাসুম খাঁন (৩৬)।

গোয়েন্দা গুলশান বিভাগের সহকারী পুলিশ কমিশনার মো. মাহবুবুল আলম বলেন, সোমবার উত্তরা পূর্ব থানার ৪ নম্বর সেক্টর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

তিনি বলেন, গ্রেফতাররা সংঘবদ্ধ চাঁদাবাজ চক্রের সক্রিয় সদস্য। তারা টার্গেট করা ব্যক্তিকে ব্ল্যাকমেইল করে চাঁদাবাজি করত। তারা প্রথমে কোনো ব্যক্তিকে টার্গেট ও ফোন নাম্বার সংগ্রহ করতো।

তিনি আরো বলেন, এরপর প্রেমের অভিনয়ের মাধ্যমে নির্ধারিত স্থানে নিয়ে গিয়ে চাঁদাবাজ চক্রের মহিলা সদস্যদের সঙ্গে বিভিন্ন ছবি ও ভিডিও ধারণ করতো। ধারণ করা ছবি ও ভিডিও দেখিয়ে ব্ল্যাকমেইল করে ভুক্তভোগীর কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিতো। এই চক্রের সদস্যরাই কেউ প্রেমের অভিনয় করতো, কেউ সাংবাদিক, কেউ পুলিশ অফিসার সেজে, আবার কখনো চাকরি দেয়ার নাম করে ব্ল্যাকমেইলের মাধ্যমে চাঁদা আদায় করতো। তারা প্রতারণা ও চাঁদাবাজির টোপ হিসেবে গ্রেফতাররা আবিদা সুলতানা তন্নিকে ব্যবহার করতো।

এই গোয়েন্দা কর্মকর্তা আরো বলেন, এমন ভুক্তভোগী এক ব্যক্তির অভিযোগের প্রেক্ষিতে ২৪ জানুয়ারি রাজধানীর খিলক্ষেত থানায় একটি মামলা হয়। মামলার প্রেক্ষিতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

চক্রটির পলাতক অন্যান্য সদস্যদের গ্রেফতার চেষ্টা অব্যাহত আছে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

ডেইলি বাংলাদেশ/ইএ/জেডআর