খেলাধুলা-শরীরচর্চার জন্য খোলা হলো উদয়াচল পার্ক

ঢাকা, শনিবার   ০৬ মার্চ ২০২১,   ফাল্গুন ২২ ১৪২৭,   ২১ রজব ১৪৪২

খেলাধুলা-শরীরচর্চার জন্য খোলা হলো উদয়াচল পার্ক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:১৭ ২৩ জানুয়ারি ২০২১   আপডেট: ১৩:২৩ ২৩ জানুয়ারি ২০২১

খেলাধুলা-শরীরচর্চার জন্য খোলা হলো উদয়াচল পার্ক- ছবি: সংগৃহীত

খেলাধুলা-শরীরচর্চার জন্য খোলা হলো উদয়াচল পার্ক- ছবি: সংগৃহীত

খেলাধুলা ও শরীরচর্চার জন্য ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মোহাম্মদপুর এলাকার ইকবাল রোডের উদয়াচল পার্ক খুলে দেয়া হয়েছে। 

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে বেলুন উড়িয়ে এবং মাঠ প্রদক্ষিণের মধ্য দিয়ে পার্কটি উদ্বোধন করেন ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার শ্রী বিক্রম কুমার দোরাইস্বামী।

ডিএনসিসি মেয়র বলেন, এরই মধ্যে আমরা ২৪টি মাঠ ও পার্কের কাজ হাতে নিয়েছি। এরমধ্যে ১৬টি পার্ক ও ৮টি খেলার মাঠ রয়েছে। শুধু ক্রিকেট নয়, ফুটবলের জন্যও মাঠ করা হয়েছে। তবে এই মাঠগুলোতে সবার জন্য খেলার অধিকার নিশ্চিত করতে হবে। সব মাঠের কাজ শেষ হওয়ার পর সেগুলো বিসিবির কাছে হস্তান্তর করবো।

এ সময় যেখানে-সেখানে ময়লা ফেলা, খাল ও রাস্তা অবৈধভাবে দখল করা থেকে বিরত থাকতে নগরবাসীর প্রতি আহ্বান জানান ডিএনসিসির মেয়র। পরে মেয়রসহ অতিথিরা বৃক্ষরোপণ করেন। 

বেলা সোয়া ১১টার দিকে ডিএনসিসি বনাম ভারতীয় হাইকমিশনের মধ্যে একটি প্রীতি ক্রিকেট ম্যাচ শুরু হয়। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ হাসান নূর ইসলাম রাষ্টন, সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর সাথী, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, ডিএনসিসির প্রধান নগর পরিকল্পনাবিদ এবং এই মাঠের প্রকল্প পরিচালক তারিক বিন ইউসুফ, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. আবদুল হামিদ মিয়া, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহা. আমিরুল ইসলাম।

ডেইলি বাংলাদেশ/এমকেএ