অবৈধ দখল রোধে ড্রোন ব্যবহার হবে: ডিএনসিসি মেয়র

ঢাকা, বৃহস্পতিবার   ২৫ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১২ ১৪২৭,   ১২ রজব ১৪৪২

অবৈধ দখল রোধে ড্রোন ব্যবহার হবে: ডিএনসিসি মেয়র

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫১ ২২ জানুয়ারি ২০২১   আপডেট: ১৬:১৫ ২২ জানুয়ারি ২০২১

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম-ফাইল ছবি

ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম-ফাইল ছবি

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় অবৈধ দখল প্রতিরোধে ড্রোন ব্যবহার করা হবে বলে জানিয়েছেন কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

শুক্রবার দুপুর ১২টায় মিরপুর-১১ নম্বরে দ্বিতীয় দিনের উচ্ছেদ অভিযান পরিদর্শনের সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র এ কথা জানান।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ঢাকা মহানগরীর উন্নয়নে যেখানে কাজ করতে যাই সেখানে অবৈধ স্থাপনা বা দখল পাওয়া যায়। অবৈধ দখল উচ্ছেদের পর পুনরায় দখল হয়ে যায়। তাই কোথাও উচ্ছেদ অভিযানের পর আবার দখল হচ্ছে কি-না সে বিষয়টি পর্যবেক্ষণের জন্য ড্রোন ক্যামেরা ব্যবহার করা হবে। এরই মধ্যে এ নিয়ে নির্দেশনা দিয়েছি। বিশেষ করে খালের দুই পাড় পর্যবেক্ষণের জন্য ড্রোন ব্যবহৃত হবে। তার জন্য একটি কেন্দ্রীয় নিয়ন্ত্রণ ব্যবস্থা করা হবে। সেখান থেকে সবকিছু পর্যবেক্ষণ করা হবে। কারণ আমরা ডিজিটাল হতে চাই।

মেয়র বলেন, মিরপুর-১১ নম্বরের ৩ নম্বর এভিনিউয়ের ৪ নম্বর সড়ক যোগাযোগের দিক থেকে খুবই গুরুত্বপূর্ণ। অবৈধ দখল উচ্ছেদ করে সড়কটিকে সুন্দর করা হবে। এরই মধ্যে এ সড়কের জন্য ৩০ কোটি টাকার বাজেট অনুমোদন দিয়েছি। এ সড়কটি সর্বনিম্ন ৬০ ফুট থেকে সর্বোচ্চ ৭৫ ফুট পর্যন্ত চওড়া হবে।

এ সময় ডিএনসিসি মেয়র উচ্ছেদ অভিযানে সহযোগিতা করার জন্য স্থানীয় রাজনৈতিক নেতা ও পুলিশসহ সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এইচএন