দিনে ফেরিওয়ালা, রাতে দুর্ধর্ষ চোর

ঢাকা, শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৪ ১৪২৭,   ১৪ রজব ১৪৪২

দিনে ফেরিওয়ালা, রাতে দুর্ধর্ষ চোর

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৫:১৯ ১১ জানুয়ারি ২০২১  

আসামিদের কাছ থেকে একটি প্রাইভেটকার, একটি মোটরসাইকেলসহ চুরির কাজে ব্যবহৃত সরঞ্জাম জব্দ করা হয়

আসামিদের কাছ থেকে একটি প্রাইভেটকার, একটি মোটরসাইকেলসহ চুরির কাজে ব্যবহৃত সরঞ্জাম জব্দ করা হয়

গাড়ি চুরি ও দোকান লুট চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন ডিবি পুলিশ। তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার, একটি মোটরসাইকেলসহ চুরির কাজে ব্যবহৃত সরঞ্জাম জব্দ করা হয়। আসামিরা কৌশলে দিনের বেলায় ফেরিওয়ালা সেজে গাড়ি ও দোকানপাটের খোঁজখবর নিত। এরপর রাতে চুরি করত।

গ্রেফতারকৃতরা হলো-সিদ্দিকুর রহমান, হেমায়েত হোসেন ওরফে হিমু, নুরু মিয়া ও আবুল বাশার। শনিবার গাজীপুর থেকে তাদের গ্রেফতার করা হয়।

রোববার ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে জানানো হয়- কোন দোকান ও বাড়িতে নিরাপত্তাকর্মী থাকে না সেই খবর আগে নিত তারা। গভীর রাতে সুবিধামতো সময়ে চুরি ছিনতাই করত।

ডিবি পুলিশের অতিরিক্ত কমিশনার কে এম হাফিজ আক্তার জানান, মিরপুর এলাকায় একটি চুরির ঘটনায় ৬ জানুয়ারি মিরপুর মডেল থানায় মামলা হয়। মামলাটির ছায়া তদন্ত শুরু করে ডিবি পুলিশের লালবাগ বিভাগ। এরই পরিপ্রেক্ষিতে চক্রের চার সদস্যকে গ্রেফতার করা হয়। এ চক্রের মূল কাজ গাড়ি ছিনতাই। ছিনতাই করা গাড়ি ব্যবহার করে ঢাকার আশেপাশে আশুলিয়া, গাজীপুর ও ঢাকার উত্তরায় বাজার ও দোকানের মালপত্র লুট করে। কাজ শেষ হলে ছিনতাই করা গাড়ি নির্জন এলাকায় ফেলে রাখে। এছাড়া চক্রটি আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়েও ছিনতাই করত।

ডেইলি বাংলাদেশ/এআর