ব্রান্ডের নামে নকল প্রসাধনী তৈরি, তিনজনকে কারাদণ্ড

ঢাকা, বুধবার   ২০ জানুয়ারি ২০২১,   মাঘ ৬ ১৪২৭,   ০৫ জমাদিউস সানি ১৪৪২

ব্রান্ডের নামে নকল প্রসাধনী তৈরি, তিনজনকে কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৯ ২ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৬:২১ ২ ডিসেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর চকবাজার এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন ব্র্যান্ডের নকল প্রসাধনী তৈরির অপরাধে তিনজনকে কারাদণ্ড দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত। এ সময় বিপুল পরিমাণ নকল প্রসাধনী উদ্ধার করা হয়।

বুধবার দুপুর ১টায় চকবাজারের ছোট কাটারা এলাকার একটি বাসায় এ অভিযান চালানো হয়। অভিযানের নেতৃত্ব দেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রফিকুল হক। 

অভিযানে কারখানার তিন শ্রমিককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। দণ্ডপ্রাপ্তরা হলেন- মো. ইমন (২২), মো. জাকির (২০) ও মো. আজাহার (২৩)।

জানা গেছে, চকবাজারের ছোট কাটারা এলাকার ওই বাসার মধ্যে সুগন্ধিযুক্ত কেমিকেল ব্যবহার করে বিভিন্ন ব্র্যান্ডের নকল ডাবর আমলা হেয়ার অয়েল, প্যারাসুট ও কিউট নারিকেল তেল তৈরি করে মোড়ক লাগিয়ে সেগুলো বাজারজাত করা হতো।

অভিযানে নকল প্যারাসুট নারিকেল তেল ২০০ মি.লি পরিমাপের ৩৬০ বোতল, নকল প্যারাসুট নারিকেল তেল ১০০ মি.লি. পরিমাপের ৭২ বোতল, নকল প্যারাসুট নারিকেল তেল ১০০ মি.লি. পরিমাপের ২৫টি খালি বোতল, নকল ডাবর আমলা হেয়ার অয়েল ১৮০ মি.লি. পরিমাপের ১০০ বোতল, নকল কিউট নারিকেল তেল ১০০ মি.লি. পরিমাপের ৩০ বোতল, ২ হাজার পিস বোতলের ক্যাপ ও কেমিকেলসহ ২টি জার উদ্ধার করা হয়েছে। নকল প্রসাধনী তৈরির কারখানাটি সিলগালা করা হয়েছে। 

কারাদণ্ডপ্রাপ্তদেরকে জেল হাজতে পাঠানোর জন্য চকবাজার থানায় হস্তান্তর করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/ইএ/আরএইচ