রাজধানীতে ৪৫ লাখ জাল টাকাসহ পাঁচজন আটক

ঢাকা, বুধবার   ২০ জানুয়ারি ২০২১,   মাঘ ৬ ১৪২৭,   ০৫ জমাদিউস সানি ১৪৪২

রাজধানীতে ৪৫ লাখ জাল টাকাসহ পাঁচজন আটক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৩ ২ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৪:৩৭ ২ ডিসেম্বর ২০২০

পাঁচজনের কাছ থেকে উদ্ধার করা জাল টাকা- ছবি: ডেইলি বাংলাদেশ

পাঁচজনের কাছ থেকে উদ্ধার করা জাল টাকা- ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীর পৃথক স্থানে অভিযান চালিয়ে ৪৫ লাখ জাল টাকাসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার রাতে হাতিরপুল ও মোহাম্মদপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন-মো. কামাল হোসেন (৩৮) ও ছেনোয়ারা (৩৭), মো. সুমন মিয়া (৩০), মো. বিপ্লব হোসেন (৩২) ও মো. রাজিব শিকদার (৩৫)।

বুধবার দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) উপ-কমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন এসব তথ্য নিশ্চিত করেন।

হাতিরপুলের অভিযানে নেতৃত্বদানকারী অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের সহকারী পুলিশ কমিশনার শাহিদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মো. কামাল হোসেন ও ছেনোয়ারাকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে ২৫ লাখ জাল টাকা উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, আটককৃতরা জাল টাকা ব্যবসায়ী। তারা তাদের পলাতক অন্যান্য সহযোগীদের মাধ্যমে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় জাল টাকা বাজারজাত করত।

মোহাম্মদপুরের অভিযানে নেতৃত্বদানকারী সহকারী পুলিশ কমিশনার মো. বায়েজীদুর রহমান জানান, কতিপয় ব্যক্তি মোটা অংকের জাল টাকাসহ ঢাকা উদ্যানের সামনে বিক্রির জন্য অবস্থান করছে- নির্ভরযোগ্য সূত্রের মাধ্যমে এমন তথ্য পেয়ে অভিযান চালানো হয়। অভিযানে সুমন কাছ থেকে ১০ লাখ জাল টাকা, বিপ্লব কাছ থেকে ছয় লাখ জাল টাকা ও রাজিবের কাছ থেকে চার লাখ জাল টাকা উদ্ধার করা হয়। তারা তিনজনই জব্দকৃত ২০ লাখ জাল টাকা প্লাস্টিকের বাজার ব্যাগে বহন করছিল।

পৃথক ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/ইএ/এমকেএ