মোহাম্মদপুরে আলুর বাজারে অভিযান, সাত প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা, বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১২ ১৪২৭,   ০৯ রবিউস সানি ১৪৪২

মোহাম্মদপুরে আলুর বাজারে অভিযান, সাত প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩৫ ৩১ অক্টোবর ২০২০   আপডেট: ১৮:০১ ৩১ অক্টোবর ২০২০

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু সাংবাদিকদের অভিযান সম্পর্কে ব্রিফ করছেন- ছবি: ডেইলি বাংলাদেশ

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু সাংবাদিকদের অভিযান সম্পর্কে ব্রিফ করছেন- ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানীর মোহাম্মদপুর কৃষি মার্কেটের পাইকারি আলুর বাজারে অভিযান চালিয়েছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ সময় বেশি দামে আলু বিক্রি করার দায়ে সাত প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

শনিবার সকালে র‍্যাব ও কৃষি বিপণন অধিদফতরের সহযোগিতায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন র‍্যাবের ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, ২২ অক্টোবর সব পক্ষের সঙ্গে সভা করে সরকার কোল্ড স্টোরেজ থেকে আলু বিক্রির ক্ষেত্রে ২৮ টাকা কেজি এবং পাইকারি বিক্রির ক্ষেত্রে ৩০ টাকা কেজি নির্ধারণ করে দেয়। কিন্তু নির্ধারিত মূল্য উপেক্ষা করে আলু বিক্রেতা প্রতিষ্ঠানগুলো ৪০ থকে ৪২ টাকা কেজি দরে আলু বিক্রি করছিল।

তিনি বলেন, কৃষি বিপনন আইন ভেঙ্গে বেশি দামে আলু বিক্রি করার দায়ে মেসার্স তানহা এন্টারপ্রাইজের মালিক মো. শাহাবুদ্দিনকে ৫০ হাজার টাকা জরিমানা-অনাদায়ে এক মাসের জেল, মায়ের দোয়া বাণিজ্যালয়ের মালিক মমিন খানকে ৫০ হাজার টাকা অনাদায়ে এক মাসের জেল, মুন্সিগঞ্জ বাণিজ্যালয়ের মালিক মো. লিটন শেখকে এক লাখ টাকা অনাদায়ে তিন মাসের জেল, মেসার্স আল্লার দান ভান্ডার এম এম মুমিনকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের জেল, মেসার্স মানিক এন্টারপ্রাইজের মালিক ফারুক হোসেনকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের জেল, নিউ বিক্রমপুর বাণিজ্যালয়ের মালিক মো. হোসেল বাবুলকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের জেল ও মেসার্স নিউ শাহ আলমের মালিক মো. শাহ আলমকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের জেল-এর আদেশ দেয়া হয়।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এমকেএ