কল্যাণপুরে ক্ষতিগ্রস্ত পরিবারকে ৫ হাজার টাকা করে দেবেন মেয়র

ঢাকা, সোমবার   ৩০ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৭ ১৪২৭,   ১৩ রবিউস সানি ১৪৪২

বস্তিতে আগুন 

কল্যাণপুরে ক্ষতিগ্রস্ত পরিবারকে ৫ হাজার টাকা করে দেবেন মেয়র

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৫৯ ৩১ অক্টোবর ২০২০   আপডেট: ১৩:১৫ ৩১ অক্টোবর ২০২০

কল্যাণপুরে বস্তিতে আগুন। ছবি: ডেইলি বাংলাদেশ

কল্যাণপুরে বস্তিতে আগুন। ছবি: ডেইলি বাংলাদেশ

রাজধানী কল্যাণপুরের নতুনবাজার বস্তিতে আগুনের ঘটনায় ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে মেয়র মো. আতিকুল ইসলামের পক্ষ থেকে জরুরিভিত্তিতে পাঁচ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হবে। এছাড়া তার পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের জন্য সেখানে পর্যাপ্ত খাবার ও পানি সরবরাহের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আগুনের ঘটনার পর শুক্রবার রাতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন এ তথ্য জানিয়েছেন। 

এর আগে শুক্রবার রাতে ১০টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের মোট ১৩টি ইউনিটের চেষ্টায় রাত সোয়া ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

ডিএনসিসি’র প্রধান জনসংযোগ কর্মকর্তা আরো জানান, অগ্নিকাণ্ডের স্থানে ডিএনসিসির অস্থায়ী মেডিকেল ক্যাম্প ও মোবাইল টয়লেট স্থাপন করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের সার্বক্ষণিক তদারকির জন্য ১১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর দেওয়ান আবদুল মান্নানকে দায়িত্ব দিয়েছেন মেয়র।

সম্প্রতি মেয়র আতিকুল ইসলামের করোনা নেগেটিভ হলেও প্রবল ইচ্ছা থাকা সত্ত্বেও শারীরিক দুর্বলতার কারণে তিনি অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করতে পারেননি। তবে বাসায় থেকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের যাবতীয় খবর নিচ্ছেন বলেও জানান তিনি।

এ আগুনের ঘটনায় দুজন মারাত্মক আহত হয়েছেন। তারা বর্তমানে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আছেন।

ডেইলি বাংলাদেশ/জেডআর