লালবাগ ও চকবাজারে ইরফানের টর্চার সেলের সন্ধান

ঢাকা, মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১০ ১৪২৭,   ০৭ রবিউস সানি ১৪৪২

লালবাগ ও চকবাজারে ইরফানের টর্চার সেলের সন্ধান

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০২ ২৬ অক্টোবর ২০২০   আপডেট: ০১:৫৬ ২৭ অক্টোবর ২০২০

ইরফান সেলিম

ইরফান সেলিম

এমপি হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমের লালবাগের বাসা ও চকবাজারে দুটি টর্চার সেলের সন্ধান পেয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে পুরান ঢাকার চকবাজারের ২৬ নম্বর দেবিদাসঘাট লেনের বাড়িতে অভিযান চালিয়ে এ টর্চার সেলের সন্ধান পায় র‌্যাব।

শুধু তাই নয়, দুপুরে অভিযান চালানো হয় ইরফান সেলিমের লালবাগের রাজকীয় বাসায়। রাজকীয় এই বাসা থেকে উদ্ধার করা হয় বিপুল পরিমাণ মাদকদ্রব্য। ইরফান সেলিমের বাসার শোয়ার ঘরের খাটের জামিমের নিচ থেকে আরো উদ্ধার করা হয় লোডেড পিস্তল। জাজিমের নিচে লুকিয়ে রেখেছিলেন একটি একনলা বন্দুক। এছাড়াও আরো উদ্ধার করা হয়েছে একাধিক দূরবীন, বেশ কয়েকটি স্বর্ণের মোটা চেইন, সিন্দুক, হাতকড়া পরিহিত হ্যান্ড ব্যাগ।

র‌্যাব কর্মকর্তারা জানান, হাজী সেলিমের ছেলে পুরান ঢাকা তার নিয়ন্ত্রণে রাখতে এবং তথ্য সংগ্রহের জন্য সম্পূর্ণ ওয়্যারলেস নেটওয়ার্কের মধ্যে রেখেছেন। এ জন্য তিনি অবৈধভাবে ভিপিএস ডিভাইস ব্যবহার করতেন। এই ডিভাইস আইনশৃঙ্খলা বাহিনী ট্র্যাক করতে পারেন না। সরকারি অনুমোদন ছাড়াই তিনি এই ভিপিএস নেটওয়ার্কিং সিস্টেম করেছিলেন।

রোববার রাতে নৌবাহিনীর কর্মকর্তা ওয়াসিফ আহমেদ খানকে মারধরের ঘটনায় ইরফান সেলিমসহ তার দেহরক্ষী মো. জহিরকে গ্রেফতার করা হয়েছে। এরইমধ্যে ইরফান ও জহিরকে ৬ মাস করে এক বছরের কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/আরএ