দেড়শোর বেশি সিসি ক্যামেরা ঘেঁটে সদরঘাটের ৪৫ লাখ টাকা কক্সবাজারে

ঢাকা, বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৩ ১৪২৭,   ০৯ রবিউস সানি ১৪৪২

দেড়শোর বেশি সিসি ক্যামেরা ঘেঁটে সদরঘাটের ৪৫ লাখ টাকা কক্সবাজারে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:০৬ ২৫ অক্টোবর ২০২০  

সিসিটিভি ক্যামেরার ফুটেজ; ছবিঃ সংগৃহীত

সিসিটিভি ক্যামেরার ফুটেজ; ছবিঃ সংগৃহীত

ঈগলের মতো ছোঁ মেরে ৪৫ লাখ টাকার ব্যাগ ছিনতাই করে দৌড়ে পাল্লাচ্ছিলেন এক যুবক। তার পেছনে ছিল আরো কয়েকজন সহযোগী।  পরবর্তীতে দেড়শোর বেশি সিসিটিভি ক্যামেরা বিশ্লেষণ করে তাদের শনাক্ত করে টাকা উদ্ধার করা হয়।

রাজধানীর সদরঘাট এলকায় গত ১৪  সেপ্টেম্বর এক ব্যবসায়ীর টাকা ছিনতাই করে নিয়ে যান তারই পার্টনার সুলতান। এ ঘটনায় ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মূল ছিনতাইকারী তন্ময় নামের ওই যুবককে শনাক্ত করা হয় দেড়শোর বেশি সিসিটিভি ক্যামেরা বিশ্লেষণ করে। সিসিটিভি ফুটেজে দেখা যায়, তন্ময় বারবার ফোনে কথা বলছেন। তাকে অনুসরণ করছে আরো কয়েকজন।

আরো পড়ুনঃ ফিল্মি স্টাইলে ৪৫ লাখ টাকা ছিনতাই করে কক্সবাজার ভ্রমণ

জানা গেছে, একটি ফোন কলের সূত্র ধরে মূল হোতা সুলতান এবং পারভেজকে গ্রেফতার করে পুলিশ। তার দেয়া তথ্যের ভিত্তিতে ১২ অক্টোবর বাকি পাঁচজনকে গ্রেফতার করা হয়।

পুলিশ বলছে, সুলতান এই ছিনতাইয়ের ১১ লাখ টাকা দিয়ে নিজের ঋণপরিশোধ করেছে, এরমধ্যে ১৮ লাখ টাকা দিয়ে পারভেজ, তুষার মাসুম চলে যায় কক্সবাজার প্রমোদ ভ্রমণে। বাকি টাকা নেয় অন্য সদস্যরা।

ডিএমপি লালবাগ বিভাগের উপ কমিশনার বিল্পব বিজয় তালুকদার বলেন, তারা কিন্তু পুরো ছিনতাইয়ে কোনো অস্ত্র ব্যবহার করেনি। টাকার মালিকের সঙ্গে পরিচয় ছিল। ২ মাস ধরে তাদের ফলো করেছে। এর আগেও ছিনতাইয়ের ২ বার চেষ্টা চালিয়েছে। এই টাকার মধ্যে ৫ লাখ টাকা উদ্ধার করতে পেরেছে পুলিশ।

ডেইলি বাংলাদেশ/জেএইচএফ