চুরি যাওয়া নবজাতক অবশেষে মায়ের কোলে, গ্রেফতার ৪ নারী

ঢাকা, বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৩ ১৪২৭,   ০৯ রবিউস সানি ১৪৪২

চুরি যাওয়া নবজাতক অবশেষে মায়ের কোলে, গ্রেফতার ৪ নারী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১১ ২৩ অক্টোবর ২০২০  

মা রাবেয়া হাফছানার কোলে উদ্ধার করা নবজাতক

মা রাবেয়া হাফছানার কোলে উদ্ধার করা নবজাতক

রাজধানীর কদমতলী থানার জিনম হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে চার নারীকে গ্রেফতার করা হয়েছে।

তারা হলেন- কামরুন নাহার মুন্নি (৪০), রুনা আক্তার (৩৫), রওশন আরা (৫০) এবং আফসানা বেগম (৪৫)।

শুক্রবার কদমতলী থানার ওসি মো. জামাল উদ্দিন মীর বলেন, ভুক্তভোগী রাবেয়া হাফছানা গত রোববার গ্রেফতারকৃত কামরুন নাহার মুন্নির সহায়তায় কদমতলী থানার বিক্রমপুর প্লাজা সংলগ্ন জিনম হাসপাতালে ভর্তি হন। ওইদিন রাতে সিজারিয়ানের মাধ্যমে তিনি একটি ফুটফুটে বাচ্চা জন্ম দেন। জিনম হাসপাতালে তার জন্ম দেয়া ছেলে শিশু ১৯ অক্টোবর যেকোনো সময় চুরি হয়। এরপর বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও নবজাতকের সন্ধান মেলেনি।

তিনি বলেন, বুধবার রাতে থানায় এসে ভুক্তভোগী রাবেয়া তার বাচ্চা চুরি হয়েছে মর্মে থানায় অভিযোগ করেন। তাৎক্ষণিকভাবে বিষয়টির গুরুত্ব অনুধাবন করে থানার একটি চৌকষ দল ঘটনাস্থলে পাঠাই। এ সময় কামরুন নাহারকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে তার দেয়া তথ্যের ভিত্তিতে জিনম হাসপাতালে অভিযান চালিয়ে রুনাকে গ্রেফতার করা হয়।

তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মহাখালীতে অভিযান চালিয়ে আরেক অভিযুক্ত রওশন আরাকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে তার দেয়া তথ্যের ভিত্তিতে মূল অভিযুক্ত আফসানা বেগমকে বৃহস্পতিবার ভোররাতে গ্রেফতার ও চুরি হওয়া নবজাতককে উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, গ্রেফতারকৃতরা ঘটনার সঙ্গে সম্পৃক্ততা স্বীকার করেছে। আমরা শেষপর্যন্ত নবজাতকটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দিতে পেরেছি এটাই বড় শান্তনা।

এ ঘটনায় কদমতলী থানায় মানব পাচার ও প্রতিরোধ আইনে একটি মামলা করা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ