দুই কোটি টাকার বিভিন্ন ধরনের জাল স্ট্যাম্প উদ্ধার

ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০,   অগ্রহায়ণ ১৪ ১৪২৭,   ১০ রবিউস সানি ১৪৪২

দুই কোটি টাকার বিভিন্ন ধরনের জাল স্ট্যাম্প উদ্ধার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৪৪ ১৫ অক্টোবর ২০২০  

মো. রাজু আহমেদ অমিত- ছবি: ডেইলি বাংলাদেশ

মো. রাজু আহমেদ অমিত- ছবি: ডেইলি বাংলাদেশ

বাংলাদেশ সরকারের সিকিউরিটি প্রিন্টিং প্রেসের মুদ্রণ যোগ্য বিভিন্ন ধরনের জাল স্ট্যাম্পসহ এক সদস্যকে গ্রেফতার করেছে সিআইডি। গ্রেফতারকৃতের নাম মো. রাজু আহমেদ অমিত (১৯)। 

এ সময় জাল স্ট্যাম্প (রেভিনিউ স্ট্যাম্প), নন জুডিশিয়াল স্ট্যাম্প, কোর্ট ফি, সিটি কর্পোরেশনের রাজস্ব আদায়ের জন্য ট্রেড লাইসেন্সসহ বিভিন্ন সরকারি স্ট্যাম্প তৈরি করা সরঞ্জম উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে মালিবাগ সিআইডির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত ডিআইজি শেখ রেজাউল হায়দার এ তথ্য জানান। নারায়নগঞ্জের সিদ্ধিরগঞ্জ হাজী মনর উদ্দিন সুপার মার্কেটের কেয়ার প্রিন্ট্রিং, কেয়ার স্টেশনারি, কেয়ার ইলেক্ট্রনিক্স দোকানে অভিযান চালানো হয়। 

উদ্ধারকৃত মালামাল- ছবি: ডেইলি বাংলাদেশঅভিযানে উদ্ধার মালামাল প্রসঙ্গে সিআইডির এই কর্মকর্তা জানান, অভিযান পরিচালনার সময় অভিযুক্তদের দোকান থেকে জার্মানিতে প্রস্তুত একটি অত্যাধুনিক মেশিন ও কম্পিউটার দিয়ে নন জুডিশিয়াল স্ট্যাম্প, রেভিনিউ স্ট্যাম্প, কোর্ট ফি, ট্রেড লাইসেন্স তৈরি করা হতো। জাল বাংলাদেশ কোর্ট ফি, রেভিনিউ স্ট্যাম্প, নন জুডিশিয়াল স্ট্যাম্প, ট্রেড লাইসেন্স ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের লোগোসহ কভার তৈরি করার মোট ১৭টি টিনের ডাইস। ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ট্রেড লাইসেন্স ও ট্রেড লাইসেন্সের ফরমের কভার। উদ্ধার হওয়া মালামালের মূল্য এক কোটি ৮১ লাখ ১২ হাজার টাকা। 

তিনি বলেন, এছাড়াও এদের গোডাউন থেকে জাল ৫০০ টাকার বিশেষ রেভিনিউ স্ট্যাম্প, ১০০ টাকার রেভিনিউ স্ট্যাম্প, জাল ১০০ মূল্যমানের জুডিসিয়াল স্ট্যাম্প, সর্বমোট ১৬ লাখ ৪৮হাজার ৫০০টি স্ট্যাম্প উদ্ধার করা হয়।

ডেইলি বাংলাদেশ/ইএ/এমআরকে