এয়ারপোর্টের টার্মিনালে চাকরির নামে হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা

ঢাকা, মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০,   কার্তিক ১২ ১৪২৭,   ১০ রবিউল আউয়াল ১৪৪২

এয়ারপোর্টের টার্মিনালে চাকরির নামে হাতিয়ে নিয়েছে কোটি কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:১৫ ৩০ সেপ্টেম্বর ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

হযরত শাহজালাল আন্তর্জাতিক এয়ারপোর্টের তৃতীয় টার্মিনালে চাকরির কথা বলে হাতিয়ে নিয়েছে কোটি কেটি টাকা। কিন্তু চাকরির খোঁজ নেই। দীর্ঘদিন ধরে কয়েকশ' মানুষের কাছ থেকে টাকা নিয়ে রীতিমতো লাপাত্তা আমিনুল ইসলাম লালু।

বুধবার দুপুরে মালিবাগে সিআইডি অফিসের নতুন ভবনে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান সিআইডির অতিরিক্ত ডিআইজি হায়দার আলী। গতকাল মঙ্গলবার রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এসময় তিনি জানান, ডায়েরির পাতায় পাতায় টাকার হিসাব। হাজার থেকে লাখ। মোট অংক ছাড়ায় তিন কোটি। চাকরির কথা বলে কয়েকশ' মানুষের কাছ থেকে এসব টাকা হাতিয়েছেন আমিনুল ইসলাম লালু। 

সিআইডির প্রাথমিক তদন্তের বরাত দিয়ে তিনি বলেন, অন্তত ২৫০ ভুক্তভোগীর কাছ থেকে কয়েক কোটি টাকা হাতিয়েছেন এই প্রতারক। লালুর ধরা পড়ার খবরে মালিবাগে সিআইডি অফিসের সামনে ভিড়ও করেছেন ভুক্তভোগীরা। সবাই টাকা দিয়েছেন হযরত শাহজালাল আন্তর্জাতিক এয়ারপোর্টের তৃতীয় টার্মিনালে চাকরির আশায়। চাকরি তো পাননি, অনেকের গেছে শেষ সম্বলও।

সিআইডির এই কর্মকর্তা জানায়, আসামি একাধিক অফিস সাজিয়ে প্রতরাণার পসরা সাজিয়ে বসেছিলো। ধরা পড়েছিলো এর আগেও। কিন্তু সুধরায়নি।

এ প্রতারক চক্রের সঙ্গে আর কে কে আছে তা জানতে লালুকে রিমান্ডে নিতে চায় সিআইডি। তার বিরুদ্ধে থাকা পুরনো মামলাগুলোর অবস্থাও খতিয়ে দেখবে তারা।

ডেইলি বাংলাদেশ/ইএ/এমআরকে