অবশেষে খুলে দেয়া হলো রমনা পার্ক

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০,   কার্তিক ১৪ ১৪২৭,   ১১ রবিউল আউয়াল ১৪৪২

অবশেষে খুলে দেয়া হলো রমনা পার্ক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:৪০ ২৭ সেপ্টেম্বর ২০২০  

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

করোনার কারণে দীর্ঘ ছয় মাস পর খুলে দেয়া হয়েছে রাজধানীবাসীর প্রাতঃভ্রমণ ও অবসর কাটানোর বড় জায়গা রমনা পার্ক। রোববার সকালে পার্কটি খুলে দেয়া হয়।

পার্ক দেখভালের দায়িত্বরত গণপূর্ত অধিদফতরের সার্কেল-১ এর কর্মসহকারী শামসুল ইসলাম গণমাধ্যমকে জানান, আপাতত সকাল ৬টা থেকে সকাল ১০টা এবং বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত পার্ক খোলা থাকবে।

করোনাভাইরাস সংক্রমণ রোধে দেশে গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। সেদিন থেকেই পার্কটি বন্ধ হয়ে যায়। গত ৩১ মে সাধারণ ছুটি তুলে নেয়া হলেও পার্কটি বন্ধ থাকে।

প্রায় ৬৮ দশমিক ৫ একর আয়তনের রমনা পার্কটি স্বাভাবিক সময়ে দিনভর প্রাণচাঞ্চল্যে ভরপুর থাকে। করোনা পরিস্থিতিতে বন্ধ করে দেয়া বিনোদনকেন্দ্রগুলো খুলতে শুরু করলেও রমনা পার্ক না খোলায় পার্কের নিয়মিত প্রাতঃভ্রমণকারী ও দর্শনার্থীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান। 

পার্কটি খোলায় স্বস্তি প্রকাশ করেন নিয়মিত প্রাতঃভ্রমণকারী আজহার ইসলাম জানান, আমার মতো কয়েক হাজার মানুষ প্রতিদিন রমনা পার্কে আসে একটু প্রকৃতির সান্নিধ্য পেতে। কিন্তু দীর্ঘ ৬ মাস পর পার্কটি খোলায় আমরা আনন্দিত। এখন আবার প্রতিদিন সকালে আমরা হাঁটতে পারবো।

ডেইলি বাংলাদেশ/আরএ