ড্রাইভার মালেকের শৌচাগারেও আভিজাত্য, আলোচনায় লাল কমোড

ঢাকা, রোববার   ২৫ অক্টোবর ২০২০,   কার্তিক ১০ ১৪২৭,   ০৮ রবিউল আউয়াল ১৪৪২

ড্রাইভার মালেকের শৌচাগারেও আভিজাত্য, আলোচনায় লাল কমোড

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৮ ২২ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:৩৭ ২২ সেপ্টেম্বর ২০২০

মালেকের শৌচাগারের লাল হাই-কমোড। ছবি: সংগৃহীত

মালেকের শৌচাগারের লাল হাই-কমোড। ছবি: সংগৃহীত

স্বাস্থ্য অধিদফতরের গাড়িচালক আব্দুল মালেক ওরফে ড্রাইভার মালেকের ফ্ল্যাটের দরজা-শৌচাগার দেখে অনেকের চোখ কপালে! এর মধ্যে শৌচাগারের লাল হাই-কমোডের ছবি আলোচনায় এসেছে! শুধু কমোডই নয়; শৌচাগারের পানির কল, টয়লেট শাওয়ার, বদনা, মেঝে ও দেয়াল—সব জায়গায়ই আভিজাত্যের ছোঁয়া।

সোমবার সরেজমিনে টঙ্গীর তুরাগের বামনেরটেক রমজান মার্কেট সংলগ্ন মালেকের বিলাসবহুল হাজী কমপ্লেক্সে গিয়ে এমনটাই দেখা গেছে।

এরইমধ্যে ড্রাইভার মালেকের হাই-কমোডের ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এটির দাম নিয়েও জনমনে নানা প্রশ্ন উঠেছে। শৌচাগারের আভিজাত্য সম্পর্কে জানতে চাইলে মালেকের ছোট মেয়ে মিমি ডেইলি বাংলাদেশের প্রতিবেদককে বলেন, বাবা নিজের পছন্দ মতো এগুলো সাজিয়েছেন। এগুলো সব উত্তরার বিভিন্ন দোকান থেকে কেনা হয়েছে।

আরো পড়ুন: এক বছর ধরে বানানো ড্রাইভার মালেকের ‘আদুরে’ দরজার দাম কত?

এটিকে সাধারণ কমোড বলেই দাবি করেন মালেকের মেয়ে মিমি! তার মতে, ড্রাইভার মালেকের বয়স হয়েছে অনেক। তাই এরকম কমোড ছাড়া তিনি বসতে পারেন না। প্রতিটি শৌছাগারের পেছনে কত টাকা ব্যয় করা হয়েছে- সে বিষয়টি জানতে চাইলে এড়িয়ে যান মিমি। তিনি বলেন, এ বিষয়ে আমি কিছুই জানি না। এটি আমার বাবা জানেন।

তবে রাজধানীর শৌচাগার সামগ্রী বিক্রি দুটি প্রতিষ্ঠানের সঙ্গে কথা বলা জানা গেছে, এই কমোডের দাম ৬০ থেকে ৮০ হাজার টাকা হতে পারে। তবে কমোডের দু’পাশের হাতল আলাদাভাবে লাগানো হয়েছে।

স্থানীদের কাছ থেকে জানা গেছে, হাজী আব্দুল মালেককে সবাই ‘বাদল ভাই’ বলেই এলাকায় জানতেন। তিনি দীর্ঘদিন ধরে এখানে বসবাস করছেন। তার তিন মেয়ে এক ছেলে রয়েছে।

আরো পড়ুন: ফ্লাইওভারের নতুন আতঙ্ক সুতা বাহিনী, টার্গেট বাইকাররা

এদিকে সোমবার অবৈধ অস্ত্র ও জাল টাকা উদ্ধারের ঘটনায় দুই মামলায় স্বাস্থ্য অধিদফতরের গাড়ি চালক আব্দুল মালেকের ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এর আগে রোববার সকালে রাজধানীর কামারপাড়ায় তার ওই বাড়ি থেকে অবৈধ অস্ত্র, জাল নোট ব্যবসা ও চাঁদাবাজিসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অপরাধে আব্দুল মালেককে গ্রেফতার করে র‍্যাব।

ডেইলি বাংলাদেশ/এনকে/আরএইচ