বেওয়ারিশ কুকুর অপসারণের দাবিতে আল্টিমেটাম

ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০,   কার্তিক ৯ ১৪২৭,   ০৭ রবিউল আউয়াল ১৪৪২

বেওয়ারিশ কুকুর অপসারণের দাবিতে আল্টিমেটাম

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৪ ১৯ সেপ্টেম্বর ২০২০  

নগর ভবনের সামনে বেওয়ারিশ কুকুর অপসারণের দাবিতে মানববন্ধন

নগর ভবনের সামনে বেওয়ারিশ কুকুর অপসারণের দাবিতে মানববন্ধন

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকা থেকে চলতি বছরের ডিসেম্বরের মধ্যেই বেওয়ারিশ কুকুর অপসারণের দাবিতে আল্টিমেটাম দিয়েছে একটি সংগঠন।

শনিবার সকালে ‘আমরা সচেতন ঢাকাবাসী’ নামের এই সংগঠনটি নগর ভবনের সামনে বেওয়ারিশ কুকুর অপসারণের দাবিতে করা মানববন্ধন এ আল্টিমেটাম দেয়া হয়।

মানববন্ধনে সংগঠনটির সমন্বয়ক মো. ইমন সাইমন বলেন, গত কয়েক দিন ধরে নগর ভবন, ধানমন্ডি লেক ও রমনা লেক এলাকা থেকে নামকাওয়াস্তে কয়েকটি কুকুর অপসারণ করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন। কিন্তু ৪০০ বছরের ঐতিহ্যে সমৃদ্ধ এই ঢাকা শহরে যখন আমরা কুকুরের যন্ত্রণায় বাসা থেকে বের হতে পারি না, মসজিদে নামাজ পড়তে যেতে পারি না এবং বাচ্চারা নির্বিঘ্নে খেলাধুলা করতে পারে না, তখন এই ঢাকা শহরের বাসিন্দা হয়ে আমার লজ্জা হয়। পৃথিবীর কোনো সভ্য দেশের রাজধানীতে বেওয়ারিশ কুকুরের এ রকম অবাধ বিচরণ মেনে নেয়া যায় না। নগরপিতা ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের কাছে এই ডিসেম্বরের মধ্যেই বেওয়ারিশ কুকুর অপসারণের দাবি জানাচ্ছি।

বেওয়ারিশ কুকুরের জন্য কেউ কেউ মায়াকান্না করছেন উল্লেখ করে বক্তারা বলেন, অথচ ওনারা চলেন দামি গাড়িতে, ওনারা ঘুমান জার্মান শেফার্ড নিয়ে। কিন্তু উনাদের মায়া কান্না এই বেওয়ারিশ কুকুরগুলোকে নিয়ে।

সবশেষে মানববন্ধনে অংশ নেয়া মধ্যে একটি দল সিটি কর্পোরেশনের সিইও এবিএম আমিন উল্লাহ নূরীর সঙ্গে দেখা করে তাদের দাবি জানিয়ে আসেন।

ডেইলি বাংলাদেশ/আরএইচ