আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যসহ গ্রেফতার ২

ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১১ ১৪২৭,   ০৯ রবিউল আউয়াল ১৪৪২

আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যসহ গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:০২ ১৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৩:৩৫ ১৯ সেপ্টেম্বর ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

রাজধানীর খিলগাঁও ও ভোলার সদর থানা এলাকায় পৃথক অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) এক সদস্য ও উগ্রবাদী মতবাদ প্রচারের অভিযোগে আরো একজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার রাতে ওই দুজনকে গ্রেফতার করা হয়। তারা হলেন- এবিটি সদস্য মো. সরোয়ার হোসেন (২৫) ও উগ্রবাদ প্রচারকারী মো মোজাহিদ মিয়া (১৮)। 

গ্রেফতারের সময় একজনের কাছ থেকে উগ্রবাদী বেশ কিছু ডকুমেন্টস, পুস্তিকা এবং মোবাইল ফোন উদ্ধার করা হয়। আর অপরজনের কাছ থেকে একটি মোবাইল ফোন ও তিনটি সিমকার্ড উদ্ধার করা হয়।

শনিবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-কমিশনার ওয়ালিদ হোসেন ডেইলি বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেন।  

এটিইউ জানায়, শুক্রবার রাত আড়াইটার দিকে ভোলার সদর থানা এলাকায় অভিযান চালিয়ে এবিটি সদস্য সরোয়ার হোসেনকে গ্রেফতার করে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। 

আরো জানা যায়, গ্রেফতার সরোয়ার হোসেন ও তার সহযোগীরা অনলাইনে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও উগ্রবাদী প্রচারণা চালাত। তিনি তার ফেসবুক আইডি থেকে জঙ্গি সংক্রান্ত মতবাদ প্রচার, পোস্টে লাইক, কমেন্টস, শেয়ার, সদস্য সংগ্রহ ও একটি গ্রুপের মডারেটর হিসেবে কাজ করতেন। এছাড়া উগ্রবাদী কার্যক্রমে উৎসাহ দেয়ার সঙ্গে সঙ্গে বোমা ও বিস্ফোরক তৈরির প্রস্তুতি নিচ্ছিলেন তারা।

এটিইউ আরো জানায়, ওইদিন রাত ৯টার দিকে রাজধানীর খিলগাঁও থানা এলাকায় অপর এক অভিযান চালিয়ে উগ্রবাদী মতবাদ প্রচারকারী সংগঠক মোজাহিদ মিয়াকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মোজাহিদ মিয়া অনলাইন ও অফলাইনে উগ্রবাদী সংগঠক হিসেবে সশস্ত্র সংগ্রামের মাধ্যমে তাদের উগ্রবাদী মতবাদ প্রতিষ্ঠা, আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর লক্ষ্যে উসকানি দেয়া ও প্রধানমন্ত্রী সম্পর্কে কটুক্তি সংবলিত পোস্ট প্রচার করে আসছিলেন। গ্রেফতারদের বিরুদ্ধে পৃথক মামলা হয়েছে।

ডেইলি বাংলাদেশ/ইএ/জেডআর