পাঁচ মাস পর খুললো বিমানবন্দর স্টেশন

ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০,   কার্তিক ১০ ১৪২৭,   ০৮ রবিউল আউয়াল ১৪৪২

পাঁচ মাস পর খুললো বিমানবন্দর স্টেশন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:০৪ ১০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১২:৩৭ ১০ সেপ্টেম্বর ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

করোনাভাইরাসের কারণে বন্ধ রাখার প্রায় সাড়ে পাঁচ মাস পর ঢাকার বিমানবন্দর রেলস্টেশন খুলে দেয়া হয়েছে। একইসঙ্গে জয়দেবপুর ও নরসিংদী স্টেশনও খুলে দেয়া হয়েছে।  

আজ বৃহস্পতিবার থেকে সব ট্রেন যাত্রাবিরতি করছে। ফলে এখন থেকে রাজধানীর গুরুত্বপূর্ণ এই স্টেশনে যাত্রী ওঠা-নামা করতে পারবেন।

বন্ধের এ সময়ে বিমানবন্দর স্টেশনটিতে প্ল্যাটফর্ম উঁচু করাসহ বেশ কিছু উন্নয়ন কাজ করা হয়েছে। যাত্রীরা যেন সহজে ট্রেন চড়তে পারেন সেজন্য প্ল্যাটফর্ম উঁচু করা হয়। এছাড়া জনসাধারণ লাইনের ওপর দিয়ে হেঁটে অন্য পাশে যাওয়ার সুবিধার্থে গ্রিল দেয়া হয়েছে।

ঢাকার রেল কন্ট্রোল জানিয়েছে, ঢাকা বিমানবন্দর স্টেশনে সকাল থেকে বেলা ১১টা পর্যন্ত পাঁচটি ট্রেন এখন পর্যন্ত যাত্রাবিরতি দিয়েছে। যাত্রী নিয়ে বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে। 

এছাড়াও জয়দেবপুর ও নরসিংদী স্টেশনও খুলে দেয়া হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকেই এই তিন স্টেশনে সব আন্তঃনগর, কমিউটার, মেইল ট্রেন যাত্রাবিরতি দিচ্ছে।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে গত ২৫ মার্চ সন্ধ্যা থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এরপর গত ৩১ মে থেকে প্রথম দফায় আট জোড়া আন্তনগর ট্রেন চালু করা হলেও ঢাকা বিমানবন্দর, জয়দেবপুর, নরসিংদী স্টেশন প্রায় সাড়ে ৫ মাস বন্ধ ছিল। আজ তা চালু হলো।

এখন সব মিলিয়ে বিভিন্ন রুটে মোট ৬৭ জোড়া অর্থাৎ ১৩৪টি যাত্রীবাহী ট্রেন চলাচল করছে। আগামী ১৬ তারিখের মধ্যে আরও ৪২ জোড়া অর্থাৎ ৮৪টি কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল ট্রেন রেলের বহরে যুক্ত হবে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ/টিআরএইচ