অ্যাপার্টমেন্টে তরুণীকে ধর্ষণের চেষ্টা, গ্রফতার ১ 

ঢাকা, রোববার   ০৫ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ২২ ১৪২৮,   ২৮ রবিউস সানি ১৪৪৩

অ্যাপার্টমেন্টে তরুণীকে ধর্ষণের চেষ্টা, গ্রফতার ১ 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০০:০৯ ২৪ জুন ২০১৯  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

রাজধানীর কলাবাগানের একটি বহুতল অ্যাপার্টমেন্টের নিরাপত্তারক্ষীদের কক্ষে এক তরুণীকে ধর্ষণ চেষ্টা ও শ্লীলতাহানির অভিযোগ পাওয়া গেছে। গেল বুধবার লেক সার্কাস গলিতে এ ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানান, প্রথমে কোনো পদক্ষেপ না নিলেও এলাকাবাসীর বিক্ষোভের মুখে গত শুক্রবার দুপুরে ওই অ্যাপার্টমেন্টের নিরাপত্তা-কর্মী রফিকুল ইসলামকে (২৬) আটক করে পুলিশ। এসময় আরেক নিরাপত্তা-কর্মী নিখিল পালিয়ে যান। পুলিশ ওই অ্যাপার্টমেন্ট থেকে সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ উদ্ধার করেছে। 

পুলিশ বলছে, ভিডিও ফুটেজে দেখে ওই দেখে ওই তরুণীকে ধর্ষণ চেষ্টা ও শ্লীলতাহানির বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। পরে রোববার রাতে ভিকটিমের মা বাদী হয়ে কলাবাগান থানায় একটি মামলা করেছেন।

এ বিষয়ে পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার মারুফ হোসেন সরদার বলেন, ঘটনায় জড়িত একজনকে আমরা গ্রেফতার করেছি। এ ঘটনায় মামলা হয়েছে। এতে জড়িত থাকলে অন্যদেরও গ্রেফতার করা হবে।

কলাবাগান থানা পুলিশ জানায়, বুধবার দুপুরে ৫৭/ডি, ১২ তলা অরগান ডালিয়া-জোসনা অ্যাপার্টমেন্টে কুয়েত প্রবাসীর ও-লেভেল পাশ করা তরুণী তার বান্ধবীর সঙ্গে দেখা করতে যান। ওই বান্ধবীর বাবা কয়েক মাস আগে বাসা পরিবর্তন করেন যা ওই তরুণী জানতেন না। পরে অ্যাপার্টমেন্টের নিরাপত্তা-কর্মীদের কাছে বাসা পরিবর্তনের বিষয়টি জানতে পারেন। এসময় তার মোবাইল ফোনে চার্জ না থাকায় অ্যাপার্টমেন্টে চার্জার পয়েন্ট আছে কি না জানতে চান।

রফিক ও নিখিল নামে দুই নিরাপত্তা-কর্মী তাদের ঘরে চার্জার পয়েন্ট আছে বলে জানান। ওই তরুণী তাদের কক্ষের দিকে এগিয়ে গেলে নিরাপত্তা-কর্মীরা তাকে ধাক্কা দিয়ে কক্ষের মধ্যে নেন। এসময় তারা দরজা বন্ধ করে তরুণীকে ধর্ষণের চেষ্টা করেন। মেয়েটির চিৎকারে ছয় তলার ফ্ল্যাট থেকে ইনকিয়াব নামে এক যুবক এসে মেয়েটিকে উদ্ধার করেন। 

ওই ঘটনায় দুই নিরাপত্তা-কর্মীকে স্থানীয়রা আটক করলেও অ্যাপার্টমেন্টের ফ্ল্যাট মালিক সমিতির সভাপতি জাফর ইকবাল লিটন ও সাধারণ সম্পাদক সোহেল এসে তাদের ছাড়িয়ে নেন। 

এদিকে, তরুণী আজিমপুরে নিজ বাসায় ফিরে গিয়ে বিষয়টি মাকে জানান। পরে তরুণীর মা কলাবাগান থানায় অভিযোগ করেন।

বিষয়টি নিয়ে শুক্রবার দুপুরে এলাকাবাসী বিক্ষোভের একপর্যায়ে ধাওয়া করে ওই অ্যাপার্টমেন্টের নিরাপত্তা-কর্মী রফিকুল ইসলামকে আটক করেন। আরেক নিরাপত্তা কর্মী নিখিল পালিয়ে যান।  

ডেইলি বাংলাদেশ/এসবি/আরএ