‘আইনসভায় বঙ্গবন্ধু’ গ্রন্থের মোড়ক উন্মোচন

ঢাকা, বুধবার   ২১ অক্টোবর ২০২০,   কার্তিক ৭ ১৪২৭,   ০৫ রবিউল আউয়াল ১৪৪২

‘আইনসভায় বঙ্গবন্ধু’ গ্রন্থের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৪ ২৫ ফেব্রুয়ারি ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

সিনিয়র সাংবাদিক আসাদুজ্জামান সম্রাট সম্পাদিত ‘আইন সভায় বঙ্গবন্ধু’ নামক গ্রন্থের মোড়ক উন্মোচন করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। 

মঙ্গলবার বিকেলে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে অমর একুশে বইমেলার গ্রন্থ উন্মোচন মঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন তিনি। 

প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শিরীণ আখতার এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনে আন্দোলন-সংগ্রামের সাফল্যের বাইরেও তিনি আইনসভায় গোটা জাতিকে নির্দেশনা দিয়েছেন। গোটা জাতিকে এগিয়ে যাওয়ার জন্য আইন প্রণয়নের ক্ষেত্রে তিনি যে নির্দেশনা দিয়েছেন সে বিষয়ের সংকলন গ্রন্থ ‘আইনসভায় বঙ্গবন্ধু’।

তিনি আরো বলেন, যারা বাঙালিত্বে বিশ্বাস করেন, মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশকে বিশ্বাস করেন, আমাদের বিদ্যমান রাষ্ট্র ব্যবস্থায় বিশ্বাস করেন, তাদের সবার বঙ্গবন্ধুকে জানা প্রয়োজন। এক্ষেত্রে ‘আইনসভায় বঙ্গবন্ধু’ গ্রন্থটি একটি অনন্য ও অসাধারণ গ্রন্থ হিসেবে সংরক্ষণ শুধু নয়, পাঠযোগ্য। বঙ্গবন্ধু একজন আইনপ্রণেতা হিসেবে কতটা গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন সে বিষয়গুলো গ্রন্থটিতে বর্ণনা করা হয়েছে।

পরে  মন্ত্রী প্রাণকৃষ্ণ বিশ্বাসের লেখা কাব্যগ্রন্থ ‘রক্তে ফোটা একুশ’, পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেনের লেখা কাব্যগ্রন্থ ‘খোয়াবের খেলা’,  সাংবাদিক সাজেদা পারভীন সাজুর লেখা কাব্যগ্রন্থ ‘সময়’, মোশাররফ হোসেন ভূঁইয়ার লেখা গ্রন্থ ‘পদ্মা সেতুঃ সততা ও আত্মবিশ্বাসের বিজয়’ এবং মেহেদি হাসান সানির লেখা রহস্য উপন্যাস ‘বদরুলের অচেনা রাত্রি’ এর মোড়ক উন্মোচন করেন।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/এমআরকে