সমাবেশের নামে নাশকতার পরিকল্পনা বিএনপির

ঢাকা, শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২,   ১৫ আশ্বিন ১৪২৯,   ০৩ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

সমাবেশের নামে নাশকতার পরিকল্পনা বিএনপির

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:২০ ২২ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৮:৪৪ ২২ সেপ্টেম্বর ২০২২

ফাইল ফটো

ফাইল ফটো

সমাবেশের নামে রাজধানীতে নাশকতার পরিকল্পনা করছে বিএনপি। এরই অংশ হিসেবে কর্মসূচিগুলোতে বিএনপির নেতা-কর্মীদের মোটা লাঠি নিয়ে আসতে নির্দেশনা দিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। 

সম্প্রতি রাজধানীর মিরপুর-৬ নম্বরে দলীয় সমাবেশে এমন নির্দেশনা দেন তিনি।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আজকে রাস্তায় আপনাদের হাতে পতাকাসহ লাঠি ছিল ছোটো ছোটো। এরপরে মোটা মোটা বাঁশের লাঠি নিয়ে রাস্তায় নামতে হবে। প্রত্যেকের হাতে লাঠি থাকবে। কেন থাকবে? আমার আন্দোলনে-সংগ্রামে নেতা-কর্মীদের আত্মরক্ষার জন্য। আঘাত এলে তো পাল্টা আঘাত করতে হবে।

একই কথা বলেছেন বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের সদস্যসচিব রফিকুল ইসলামও। তিনি বলেন, আমরাও প্রত্যেক সমাবেশে লাঠি এবং রড নিয়ে অবস্থান করব। যেখানে বাধা আসবে, সেখানেই জবাব দেওয়া হবে।

এর একদিন পর গত সোমবার মহাখালীতে আয়োজিত সমাবেশের দিন থেকে বিএনপির নেতা-কর্মীদের হাতে বাঁশ ও লাঠি দেখা গেছে। পরদিন গত মঙ্গলবার খিলগাঁওয়ে জোড়পুকুর খেলার মাঠের সমাবেশেও বিএনপি নেতা-কর্মীরা হাতে লাঠি ও রড নিয়ে অংশ নেন।

চলতি মাসের ১১ থেকে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত রাজধানীর ১৬টি স্থানে সমাবেশ কর্মসূচি রয়েছে বিএনপির।

মিরপুর-৬ নম্বর সেকশনের এ ব্লকের ৫ নম্বর লেনে গিয়ে দেখা যায়, বিএনপির সমাবেশ ঘিরে কয়েকজন নেতা-কর্মী বাঁশের লাঠি একত্রে আঁটি বেঁধে সমাবেশ স্থলে নিয়ে আসছিলেন। এভাবে কয়েক আঁটি বাঁশের লাঠি এনে রাখতে দেখা যায়। এসব বাঁশের মাথায় বাংলাদেশের পতাকা বাঁধা ছিল।

এর কিছুক্ষণ পরেই মিরপুরের বিভিন্ন এলাকা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেন বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। মিছিলের সঙ্গে আসা বেশিরভাগ নেতা-কর্মীর হাতেও পতাকা টানানো লাঠি ও রড দেখা গেছে। এছাড়া কারো হাতে ছিল বাঁশ কিংবা কাঠের লাঠি, কেউ নিয়ে এসেছেন স্টিল কিংবা প্লাস্টিকের পাইপ।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষক ও বুদ্ধিজীবীরা বলেন, বিএনপি একটি আগুন সন্ত্রাসের দল। দেশের প্রতিটি নির্বাচনের আগেই তারা নাশকতার পরিকল্পনা করে। মানুষ হত্যা করে। যেহেতু নির্বাচন সামনে আসছে তাই তারা পুরোনো পন্থা অবলম্বন করছে।

ডেইলি বাংলাদেশ/এএএম/এমআরকে/আরআই

English HighlightsREAD MORE »