মানুষের কল্যাণে কাজ করতে হবে: তাজুল ইসলাম

ঢাকা, সোমবার   ২৬ সেপ্টেম্বর ২০২২,   ১২ আশ্বিন ১৪২৯,   ২৮ সফর ১৪৪৪

Beximco LPG Gas

মানুষের কল্যাণে কাজ করতে হবে: তাজুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:০৮ ২৮ জুলাই ২০২২   আপডেট: ১৬:১১ ২৮ জুলাই ২০২২

স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। ছবি: সংগৃহীত

স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম। ছবি: সংগৃহীত

স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, দেশে সুশাসন নিশ্চিত করতে হবে। জনগণের অধিকার নিশ্চিত করতে হবে। স্বচ্ছতা ও সুশাসন নিশ্চিত করতে পারলে ভোটের জন্য ভোটারদের কাছে যেতে হবে না। মানুষের মুখে হাসি ফোটানোর মতো আনন্দ আর কিছুতে নেই। তাই মানুষের কল্যাণে কাজ করতে হবে।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে স্থানীয় সরকার বিভাগের বাস্তবায়িত ‘কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি)’ প্রকল্প ও ইউএনডিপি আয়োজিত ‘স্টেকহোল্ডার কনফারেন্স অন লোকাল গভর্ন্যান্স: প্রগ্রেস, লার্নিং এবং ভবিষ্যৎ কর্মসূচি’ শীর্ষক সম্মেলনে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ১৯৯৫ সালে আমাদের মাথাপিছু আয় ছিল ৩২৫ ডলার। সে সময় সিরিয়াস ক্রাইসিস ছিল। ১৯৯৬ সালে আমাদের বর্তমান প্রধানমন্ত্রী ক্ষমতায় আসেন। তখন থেকেই আমাদের পরিবর্তন আসে। খাদ্য ঘাটতি পূরণ হয়, শিক্ষা, স্বাস্থ্যসহ সব খাতে ভালো কাজ হয়েছে। 

তিনি বলেন, সবাই মিলে কাজ করে বাংলাদেশকে একটি পরিবর্তনের জায়গায় নিয়ে আসব। সম্পদ নিজেদেরই সৃষ্টি করতে হবে। আমাদের কোথায় ব্যর্থতা আছে সেটি দেখতে হবে।

তাজুল ইসলাম বলেন, আমি ভোটের জন্য নয়, মানুষের জন্য কাজ করব। তাহলে ভোট নিয়ে ভাবতে হবে না। জনপ্রতিনিধিদের মর্যাদার জায়গায় যেতে হবে। আমি যদি কাজ না করি তাহলে শুধু আউটলুক হবে। সম্মান আদায় করতে মানুষের জন্য কাজ করতে হবে।

সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- নয়টি জেলার ডিডিএলজি, উপজেলা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, বিভিন্ন মন্ত্রণালয় বিভাগ ও স্থানীয় সরকার বিভাগের কর্মকর্তা, উন্নয়ন সহযোগী, স্থানীয় সরকার বিশেষজ্ঞ, উন্নয়ন সংস্থার প্রতিনিধি, স্থানীয় সরকার বিভাগের অন্যান্য প্রকল্পের স্টেকহোল্ডার, ডিসট্রিক্ট ফ্যাসিলিটেটর, মিডিয়া প্রতিনিধি এবং অন্যান্য অতিথিসহ ইএএলজি প্রকল্পের কর্মকর্তারা।

ডেইলি বাংলাদেশ/আরআই

English HighlightsREAD MORE »