মুকুল বোসের শেষকৃত্য সম্পন্ন
15-august

ঢাকা, মঙ্গলবার   ০৯ আগস্ট ২০২২,   ২৫ শ্রাবণ ১৪২৯,   ১০ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

মুকুল বোসের শেষকৃত্য সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:১২ ৫ জুলাই ২০২২   আপডেট: ২২:১৩ ৫ জুলাই ২০২২

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা মুকুল বোস- ফাইল ছবি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা মুকুল বোস- ফাইল ছবি

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা মুকুল বোসের শেষকৃত্য সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বিকেলে রাজধানীর রাজারবাগ মহাশ্মশান ঘাটে তার শেষকৃত্য হয়।

এর আগে, শনিবার ভোর ৫টা ২০ মিনিটে চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মুকুল বোস মারা যান। রোববার বিকেলে ইউএস-বাংলা এয়ারলাইনসের একটি বিশেষ ফ্লাইটে ভারতের চেন্নাই থেকে তার মরদেহ ঢাকায় পৌঁছায়।

মঙ্গলবার সকালে মুকুল বোসের মরদেহ নিজ জন্মস্থান গোপালগঞ্জের মুকসুদপুর সরকারি কলেজ চত্বরে নেয়া হয়। সেখানে মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগ, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পৌরসভাসহ বিভিন্ন সামাজিক সংগঠন তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে মুকসুদপুর থানা পুলিশের একটি চৌকস দল এ বীর মুক্তিযোদ্ধার প্রতি গার্ড অব অর্নার প্রদান করে।

এরপর মুকুল বোসের মরদেহ নেয়া হয় মুকসুদপুররের গোহালা টিসিএল উচ্চ বিদ্যালয়ে। সেখানে তার প্রতি সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানান। এ বিদ্যালয়ে তিনি পড়াশোনা করেছেন। সেখান থেকে মরদেহ মুকসুদপুরের মনিয়াজোড়া গ্রামে মুকুল বোসের বাড়িতে নেয়া হয়। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে দুপুরে ঢাকার উদ্দেশ্যে রওনা হন সদস্যরা।

এর আগে, সোমবার সকাল সাড়ে ১০টায় বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলের পক্ষ থেকে মুকুল বোসের মরদেহে শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়া ১২টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে এবং সাড়ে ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে তার মরদেহে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ্য থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

ডেইলি বাংলাদেশ/এআর

English HighlightsREAD MORE »