বিএনপির নতুন টোপ ‘জাতীয় সরকার’
15-august

ঢাকা, শুক্রবার   ১২ আগস্ট ২০২২,   ২৮ শ্রাবণ ১৪২৯,   ১৩ মুহররম ১৪৪৪

Beximco LPG Gas
15-august

বিএনপির নতুন টোপ ‘জাতীয় সরকার’

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫৭ ১৮ জুন ২০২২   আপডেট: ১৭:৩৪ ১৮ জুন ২০২২

বিএনপির লোগো- ফাইল ফটো

বিএনপির লোগো- ফাইল ফটো

রাজনীতিতে টোপ দেওয়া কোনো নতুন ঘটনা নয়। কোনো রাজনৈতিক দল যখন দেউলিয়া হয়ে যায় তখন মানুষের সামনে একের পর এক টোপ দিতে থাকে। সম্প্রতি ‘জাতীয় সরকার’ গঠনের যে প্রোপাগান্ডা ছড়াচ্ছে বিএনপি- সেটাও ঠিক এ রকমই একটা টোপ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দণ্ডপ্রাপ্ত ফেরারি আসামি। এছাড়া দুর্নীতি, সন্ত্রাসবাদ ও উগ্রবাদের ‘গড ফাদার’ হিসেবে জনগণের কাছে তিনি একজন ঘৃণ্য ব্যক্তি। তাই তারেক রহমান এখন অন্যান্য সব দলকে ক্ষমতার লোভ দেখিয়ে বিএনপির সঙ্গে যুক্ত করার মাস্টারপ্ল্যান করেছেন।

সম্প্রতি লন্ডনে এক আলোচনা সভায় তারেক রহমান বাংলাদেশের জন্য ‘জাতীয় সরকার’ এর একটি রূপরেখা তুলে ধরেছেন। সেখানে তিনি বলেছেন, নির্বাচনে বিএনপি জয়ী হলে সব গণতান্ত্রিক দল, শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলী, কৃষিবিদসহ সব পেশাজীবীকে নিয়ে জাতীয় সরকার গঠন করবেন।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এটি মূলত দেশের কিছু ছোট রাজনৈতিক দল ও বিভিন্ন বিদেশি শক্তির এজেন্টদের সরকারের অংশীদার বানানোর লোভনীয় প্রস্তাব। ক্ষমতায় যাওয়ার জন্য যারা লালায়িত হয়ে আছেন, তাদের জন্য টেকনোক্র্যাট কোটায় মন্ত্রিত্ব দেওয়ার টোপ এটি। এছাড়া আগামী নির্বাচনে সহিংসতা ছড়ানোর একটি নীল নকশাও এটি।

তারা আরো বলেন, কিছু কিছু নির্বাচনী আসনে দুর্বৃত্তদের সমাগম ঘটিয়ে সহিংসতার পরিকল্পনা করা হচ্ছে এই ‘জাতীয় সরকার’ ফর্মুলার মাধ্যমে। একইসঙ্গে স্বাধীনতাবিরোধী দল জামায়াতকে মাঠে নামানো এবং আওয়ামী লীগের ওপর পরিকল্পিত নাশকতা চালানোর পটভূমিও তৈরি করা হচ্ছে এই পরিকল্পনার মাধ্যমে।

ডেইলি বাংলাদেশ/এএএম/জেডআর/এইচএন

English HighlightsREAD MORE »