নবগঠিত নির্বাচন কমিশন নিয়ে ষড়যন্ত্রে বিএনপি

ঢাকা, বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২,   ১৪ আশ্বিন ১৪২৯,   ০১ রবিউল আউয়াল ১৪৪৪

Beximco LPG Gas

নবগঠিত নির্বাচন কমিশন নিয়ে ষড়যন্ত্রে বিএনপি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৪৩ ৩ মার্চ ২০২২   আপডেট: ১৪:৩৯ ৩ মার্চ ২০২২

ফাইল ছবি

ফাইল ছবি

বাংলাদেশের সংবিধানের সপ্তম ভাগের ১১৮ নং অনুচ্ছেদে নির্বাচন কমিশন প্রতিষ্ঠার কথা লিপিবদ্ধ রয়েছে। প্রধান নির্বাচন কমিশনার এবং অনধিক চারজন নির্বাচন কমিশনার নিয়ে বাংলাদেশ নির্বাচন কমিশন গঠিত। এই নিয়মেই নতুন নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। তবে নবগঠিত নির্বাচন কমিশনকে ঘিরে নানান অপপ্রচার শুরু করেছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের দলগুলো।

তাদের ভাষ্য, এই কমিশন মোটেও নিরপেক্ষ হবে না। তাই এই কমিশনের অধীনে নির্বাচনে যাওয়া যাবে না।

কিন্তু খোঁজ নিয়ে জানা গেছে, নবগঠিত এই কমিশনের প্রধান নির্বাচন কমিশনার সাবেক সিনিয়র সচিব কাজী হাবিবুল আউয়ালের নাম প্রস্তাব করেছিলেন বিএনপিপন্থী বুদ্ধিজীবীরাই। তাই আসলেই বিএনপি কী চায় তা বোঝা বড় দুষ্কর?

কাজী হাবিবুল আউয়াল ছাড়াও সদ্য গঠিত নির্বাচন কমিশনে রয়েছেন অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর ও আনিছুর রহমান, অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ রাশেদা সুলতানা এবং অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আহসান হাবীব খান।

আরো পড়ুন> জাফরুল্লাহ থাকলে মির্জা ফখরুলের ‘না’!

বিশেষজ্ঞরা বলছেন, এবারই প্রথম আইনের অধীনে গঠিত হয়েছে নির্বাচন কমিশন। এই নির্বাচন কমিশন অবশ্যই জনগণের আস্থা পূরণে সক্ষম হবে।

অন্যদিকে বিএনপি ও এর সমমনা দলগুলো সামাজিক যোগাযোগমাধ্যম এবং গণমাধ্যমে মনগড়া যে বিবৃতি দিচ্ছে তা আসলে তাদের অপকৌশলের অংশ। কেননা অপরাজনীতি করে তারা ক্ষমতা দখলের যে পাঁয়তারা করছে, এই নির্বাচন কমিশনের অধীনে তা সফল করতে পারবে না।

বিশিষ্টজনরা তাদের ষড়যন্ত্রে পা না দিতে জনগণকে সতর্ক করে বলছেন, কোনো অপপ্রচারে পা দেবে না সাধারণ জনগণ। আর কমিশন নিয়ে বিভ্রান্তি ছড়িয়ে লাভ হবে না। কেননা দেশের ইতিহাসে এবারের নির্বাচন কমিশনই সবচেয়ে শক্তিশালী।

ডেইলি বাংলাদেশ/এমএস/এইচএন

English HighlightsREAD MORE »