জামিনের মেয়াদ বাড়াতেই চলছে খালেদার অসুস্থতার নাটক

ঢাকা, বুধবার   ১৮ মে ২০২২,   ৪ জ্যৈষ্ঠ ১৪২৯,   ১৬ শাওয়াল ১৪৪৩

Beximco LPG Gas

জামিনের মেয়াদ বাড়াতেই চলছে খালেদার অসুস্থতার নাটক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৫৫ ২৯ জানুয়ারি ২০২২   আপডেট: ১৪:১৩ ২৯ জানুয়ারি ২০২২

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া- ফাইল ফটো

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া- ফাইল ফটো

রাজনীতি বা জনসেবার চেয়ে অভিনয়েই যেন বেশি পটু বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। এর প্রমাণ মিললো সম্প্রতি তার সুস্থ থেকেও অসুস্থ হওয়ার নাটকে। বর্তমানে সুস্থ হলেও খালেদা জিয়াকে আবারো এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি ৭২০৫ নম্বর কেবিনে ভর্তি হয়েছেন বলেও একটি সূত্র নিশ্চিত করেছে।

বিশিষ্টজনরা বলছেন, মানুষের কথা খালেদা কোনোদিনই ভাবেননি। এ কারণে তিনি এতিমের টাকা মেরে খেয়েছিলেন। একইসঙ্গে সবাইকে এটাও মনে রাখতে হবে যে, এখন সুস্থ থেকেও তিনি সহানুভূতি কুড়ানোর আশায় অসুস্থতার নাটক করছেন, সেটাও নিজের স্বার্থসিদ্ধির জন্য।

এদিকে গোপন সূত্রে জানা গেছে, দলীয় রাজনৈতিক এজেন্ডা বাস্তবায়নের জন্য বিএনপি নেতাকর্মীরা নানা পথ অবলম্বন করছেন। তারা দেশ ও দেশের বাইরে থেকে পেইড কর্মী দিয়ে ‘গুজব সেল’ নিয়ন্ত্রণ করছেন। সেই ষড়যন্ত্রের পথ ধরে এবার দেশবিরোধী আরেক ষড়যন্ত্রের জাল বোনার পাঁয়তারা করছেন। সরকারের মহানুভবতায় কারামুক্তি প্রাপ্ত বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। তিনি শারীরিকভাবে সুস্থ হয়ে থাকলেও নিজেকে অসুস্থ দাবি করে জামিনের মেয়াদ বাড়ানোর ফন্দি আঁটছেন। কারণ, খালেদা ভালো করেই জানেন সুস্থ হয়ে উঠলে রাজনীতি করার চাপ বাড়বে।

সূত্র আরো জানায়, খালেদা জিয়া নিজের স্বাস্থ্যবার্তা নিয়ে লুকোচুরি খেলছেন। পাশাপাশি ছক কষেছেন, নিজেকে অসুস্থ দাবি করলে জনগণের সহানুভূতি পাওয়া যাবে। আর এই সুযোগে ‘ফাঁকা মাঠে গোল দেওয়ার মতো করে’ সরকারের দৃষ্টি অন্যত্র সরিয়ে সহজেই দেশবিরোধী ষড়যন্ত্র করা যাবে। বিএনপি নেত্রীর এমন কুমতলবের প্রচ্ছন্ন সমর্থন দিয়েছেন দলীয় হাইকমান্ড। তারা বলছেন, যাক নেত্রী অবশেষে বুঝেছেন, রাজনীতি কাকে বলে!

এ ব্যাপারে জানতে যোগাযোগ করা হলে দলটির স্থায়ী কমিটির এক সদস্য জানান, খালেদার শারীরিক অবস্থা কেমন আছে সে বিষয়ে আমার বাইরে বলা নিষেধ আছে। তাই এই মুহূর্তে ইচ্ছা থাকা সত্ত্বেও কিছু বলতে পারছি না।

তিনি জানান, ম্যাডামের (খালেদা জিয়া) শারীরিক অবস্থার খবর এই মুহূর্তে মিডিয়ার সঙ্গে শেয়ার করা নিষেধ। আর এই নিষেধাজ্ঞা নেত্রী নিজেই দিয়েছেন।

এ বিষয়ে দেশের রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, বিএনপি নেত্রী কোনোদিনই দেশের জনগণের কথা ভাবেননি। ভেবেছেন নিজের আরাম-আয়েশ, সাজগোজ আর আখের গোছানোর কথা। এর প্রমাণ দেশবাসী এর আগেও পেয়েছে। নতুন করে বলার কিছুই নেই। তাই শুধু এতটুকুই বলবো, তার সাজানো বা মঞ্চস্থ কোনো নাটকে কেউ বিভ্রান্ত হবেন না।

ডেইলি বাংলাদেশ/এএএম/এমআরকে/এইচএন

English HighlightsREAD MORE »