খালেদাকে লন্ডন পাঠাতে ফের তৎপর বিএনপি

ঢাকা, বুধবার   ২৬ জানুয়ারি ২০২২,   ১৩ মাঘ ১৪২৮,   ২১ জমাদিউস সানি ১৪৪৩

Beximco LPG Gas

খালেদাকে লন্ডন পাঠাতে ফের তৎপর বিএনপি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১০:২৮ ৯ নভেম্বর ২০২১   আপডেট: ২০:৩২ ৯ নভেম্বর ২০২১

ফাইল ফটো

ফাইল ফটো

একাধিক দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত আসামি বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে চিকিৎসার নামে বিদেশে পাঠাতে আবারো মরিয়া হয়ে উঠেছেন দলের শীর্ষ নেতারা। বিনা কারণে কয়েকদিন পরপরই দল ও পরিবারের পক্ষ থেকে এ ধরনের তৎপরতা চালানো হয়।

এই তো কিছুদিন আগেই করোনাজনিত অসুস্থতার পরবর্তীতে জ্বর নিয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হয়েছিলেন বিএনপি চেয়ারপার্সন। এর আগেও বিনা অজুহাতে খালেদাকে বিদেশে পাঠাতে বেশ কয়েকবার অপতৎপরতা চালান দলের শীর্ষ নেতারা। 

সে সময় তাদের খোঁড়া যুক্তি ছিল যে, দেশে খালেদার ভালো চিকিৎসা হবে না। কিন্তু পরে সুচিকিৎসায় সুস্থ হয়ে ঠিকই বাড়ি ফেরেন খালেদা জিয়া। এবারো ২৬ দিন রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা নেয়ার পর গত রোববার (৭ নভেম্বর) বিকেলে বাসায় ফিরেছেন খালেদা জিয়া।

সেই ধারাবাহিকতায় আবারো খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর দাবি তুলেছেন বিএনপির শীর্ষ নেতারা। এ বিষয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদার ব্যক্তিগত চিকিৎসক ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেন, দেশি-বিদেশি চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা আবারো খালেদা জিয়াকে দেশের বাইরে চিকিৎসা করানোর পরামর্শ দিয়েছেন।

তিনি বলেন, খালেদা জিয়া আগে থেকেই বিভিন্ন রোগে আক্রান্ত ছিলেন, এখনো আছেন। এ অবস্থায় তার সুচিকিৎসা অত্যন্ত জরুরি।

তবে খালেদা জিয়াকে নিয়ে বিএনপি নেতাদের এমন অপতৎপরতার পেছনে ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন বিশিষ্টজনরা। তাদের মতে, মূলত বিএনপির একটি অংশের নেতারা দলে তাদের ক্ষমতা পুরোপুরি করায়ত্ত করার জন্য খালেদা জিয়াকে নিয়ে এ ধরনের অপরাজনীতি করে থাকেন।

এছাড়া রাজনৈতিক বিশ্লেষকদের মতে, বিএনপি থেকে খালেদা জিয়ার নাম মুছে ফেলতেই বারবার এমন ষড়যন্ত্রের জাল বুনছেন। আর এ কারণেই সুস্থ খালেদা জিয়াকে অসুস্থ বানিয়ে তারা প্রতিবারই নাটক মঞ্চস্থ করার অপচেষ্টা চালাচ্ছেন।

ডেইলি বাংলাদেশ/জেডআর/এইচএন

English HighlightsREAD MORE »