অসুস্থ মায়ের খোঁজ নিচ্ছেন না তারেক

ঢাকা, বৃহস্পতিবার   ০২ ডিসেম্বর ২০২১,   অগ্রহায়ণ ১৮ ১৪২৮,   ২৫ রবিউস সানি ১৪৪৩

অসুস্থ মায়ের খোঁজ নিচ্ছেন না তারেক

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:৩৫ ২২ অক্টোবর ২০২১   আপডেট: ১৪:২১ ২২ অক্টোবর ২০২১

খালেদা জিয়া ও তারেক রহমান। ফাইল ছবি

খালেদা জিয়া ও তারেক রহমান। ফাইল ছবি

গত এক সপ্তাহ ধরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া হাসপাতালে ভর্তি। তবে সেদিকে কোনো ভ্রুক্ষেপ নেই সন্তান তারেক রহমানের। বর্তমানে তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে গতানুগতিক বৈঠক নিয়েই তিনি ব্যস্ত সময় পার করছেন।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, তৃণমূলের সঙ্গে প্রতিটি বৈঠকেই দেশে কী করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করা যায়, এ নিয়ে মূলত আলাপ-আলোচনা করছেন তিনি। বৈঠকে খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে তারেক রহমান এখন পর্যন্ত কোনো কথা বলেননি। 

শুধু তৃণমূলের সঙ্গে বৈঠকে নয়, গত কয়েকদিনে তারেক রহমান বিএনপির একাধিক নেতার সঙ্গেও সাংগঠনিক বিভিন্ন বিষয় নিয়ে আলাপ-আলোচনা করেছেন। এ সময়ে বিএনপি চেয়ারপার্সনকে নিয়ে একটি কথাও বলেননি ছেলে তারেক রহমান। 

এদিকে খালেদা জিয়াকে নিয়ে তারেক রহমানের এ ধরনের ভূমিকা ঠাণ্ডা মাথার স্নায়ুযুদ্ধ বলে মনে করছেন বিএনপিতে খালেদাপন্থী হিসেবে পরিচিত নেতারা। এছাড়াও গত কিছুদিন ধরেই বিএনপির বিভিন্ন মহল থেকে খালেদা জিয়ার সঙ্গে তারেক রহমানের সম্পর্কের টানাপোড়েনের খবর শোনা যাচ্ছে।

আর মা ও ছেলের এ টানাপোড়েন এখন চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকেরা। তাদের মতে, মা-ছেলের দ্বন্দ্ব এমন পর্যায়ে পৌঁছেছে যে, বর্তমানে খালেদা জিয়ার নাম মুখে আনতে অস্বস্তি বোধ করেন তারেক রহমান।

ডেইলি বাংলাদেশ/জেডআর/টিআরএইচ