আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ই-পোস্টার প্রকাশ

ঢাকা, সোমবার   ২৬ জুলাই ২০২১,   শ্রাবণ ১১ ১৪২৮,   ১৫ জ্বিলহজ্জ ১৪৪২

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ই-পোস্টার প্রকাশ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৫০ ২৩ জুন ২০২১  

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ই-পোস্টার প্রকাশ- ছবি- বাসস

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ই-পোস্টার প্রকাশ- ছবি- বাসস

মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী ঐতিহ্যবাহী রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ই-পোস্টার প্রকাশ করা হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির পক্ষ থেকে এ ই পোস্টার প্রকাশ করা হয়। 

বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক তৎপরতায় দীর্ঘ আন্দোলন-সংগ্রামের পথ বেয়ে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা অর্জন করি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।

উল্লেখ্য, ১৯৪৯ সালের ২৩ জুন ঢাকার কে এম দাস লেনের ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে আত্মপ্রকাশ করে আওয়ামী লীগ। শুরু হয় এক অঙ্গীকারের যাত্রা। বাঙালির অধিকার প্রতিষ্ঠার লড়াইয়ে আওয়ামী লীগকে সঙ্গে নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বায়ান্ন’র ২১ শে ফেব্রুয়ারি, ছেষট্টি’তে বাঙালির মুক্তির সনদ স্বাধীকারের দাবিতে ছয় দফা, ঊনসত্তরের গণঅভ্যুত্থান, ’৭০-এর নির্বাচনে জয়লাভ করেও অধিকার বঞ্চিত বাঙালি একাত্তরে শোনে তার বজ্রকণ্ঠ-এবারের সংগ্রাম মুক্তির সংগ্রাম। এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম। তিনি স্বাধীনতার ঘোষণা দিয়ে বললেন, আজ থেকে বাংলাদেশ স্বাধীন।

প্রতিরোধের সব ধাপ পেরিয়ে আওয়ামী লীগের নেতৃত্বে নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের পর চূড়ান্ত বিজয় অর্জন করেছিলাম আমরা। বাংলাদেশ আওয়ামী লীগ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার হাত ধরে এগিয়ে চলছে অঙ্গীকার পূরণের পথে। বঙ্গবন্ধুর দেখানো পথে এগিয়ে যাচ্ছে সমৃদ্ধির ঠিকানায়।

ডেইলি বাংলাদেশ/এমকেএ