তারেকের কাছে জিম্মি খালেদা, এবার এলো প্রকাশ্যে

ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ২ ১৪২৮,   ০৩ জ্বিলকদ ১৪৪২

তারেকের কাছে জিম্মি খালেদা, এবার এলো প্রকাশ্যে

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:২৩ ১৬ মে ২০২১   আপডেট: ১৫:০০ ১৬ মে ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

লন্ডনে ফেরারি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দাপটে অবহেলার পাত্রে পরিণত হয়েছেন দলের চেয়ারপার্সন খালেদা জিয়া। তার সময় ও গুরুত্ব ফুরিয়ে যাওয়ার বিষয়টি এখন আর শুধু গুঞ্জনই নয়, এসেছে প্রকাশ্যেও।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, বর্তমানে করোনামুক্ত খালেদা জিয়ার দিন দিন শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তবুও তারেক রহমানের একান্ত ইচ্ছাতেই তাকে হাসপাতালে ফেলে রাখা হয়েছে। এমনকি বাসায় ঈদ করতেও দেয়া হয়নি। অসুস্থতার নাটক সাজিয়ে এরই মধ্যে আবার বিদেশ নেয়ার পাঁয়তারাও চলছে।

এদিকে দলের চেয়ারপার্সনের দায়িত্বে থাকা খালেদা জিয়াকে বিএনপির নেতাকর্মীরা মূল্যায়ন করেছে না বলেও অভিযোগ অনেক পুরনো। অনুসারীদের খপ্পরে পড়ে এবার গর্ভধারিণী মাকেও অবহেলার চূড়ান্ত খাদে ফেলে দিলেন তারেক।

এবারের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর দলীয় অনুষ্ঠানের ব্যানারে বিএনপির প্রতিষ্ঠাতা হিসেবে জিয়াউর রহমানের নাম ছিল। আর প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে যথাক্রমে তারেক রহমান ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নাম ছিল। তবে এত গুরুত্বপূর্ণ অনুষ্ঠানের ব্যানারে কোথাও খালেদা জিয়ার কিছুই খুঁজে পাওয়া যায়নি।

সূত্রে জানা গেছে, তারেক জিয়ার এভাবে খালেদা জিয়াকে প্রকাশ্যে অপমান করায় অনেক নেতা ক্ষুব্ধ হয়েছেন। দলের মধ্যে খালেদা জিয়ার গুরুত্ব কমে যাওয়ার গুঞ্জন এতদিন নেপথ্যে থাকলে এর মাধ্যমে প্রকাশ্যে এসেছে। আর এটি বিস্তর সমালোচনার জন্ম দিয়েছে।

বিএনপির এক শীর্ষস্থানীয় নেতা জানান, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত বিএনপির অনুষ্ঠান সম্পর্কে দলীয় চেয়ারপার্সন হিসেবে খালেদা জিয়াকে সেভাবে অবহিত করা হয়নি। কৌশলে তার মাকে মাইনাস করে নিজেই দলের সব ক্ষমতা কুক্ষিগত করার অপচেষ্টা চালাচ্ছেন তারেক রহমান।

জিয়া পরিবারের ঘনিষ্ঠ স্বজনদের সঙ্গে কথা বলে জানা যায়, এ ঘটনায় খালেদা জিয়া মানসিকভাবে ভেঙে পড়েছেন। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত দলীয় অনুষ্ঠানের ব্যানারে তার ছবি না থাকাটা শুধু দুঃখজনকই নয়, এটা গভীর ষড়যন্ত্রের অংশ।

এ বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক দলের স্থায়ী কমিটির এক সদস্য বলেন, দলের মধ্যে যা হয়েছে কিংবা হচ্ছে সব তারেক রহমানের নির্দেশনা অনুযায়ীই হচ্ছে। কারণ, ম্যাডামের (খালেদা জিয়া) পরিবর্তে তিনিই এখন দলের সর্বেসর্বা। তার নির্দেশ উপেক্ষা করার সাধ্য কার! আসলে তারেক রহমানের কাছে জিম্মি হয়ে পড়েছেন ম্যাডাম।

ডেইলি বাংলাদেশ/এএএম/জেডআর/এইচএন