মানুষ আওয়ামী লীগের ওপর ভরসা রাখে: শিক্ষামন্ত্রী

ঢাকা, রোববার   ২০ জুন ২০২১,   আষাঢ় ৮ ১৪২৮,   ০৮ জ্বিলকদ ১৪৪২

মানুষ আওয়ামী লীগের ওপর ভরসা রাখে: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৯ ৯ মে ২০২১   আপডেট: ১৭:১১ ৯ মে ২০২১

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি- ফাইল ফটো

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি- ফাইল ফটো

দেশ সৃষ্টির শুরু থেকে মানুষ বঙ্গবন্ধুর আওয়ামী লীগের ওপর ভরসা রাখে বলে জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রোববার ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতি রাজনৈতিক কার্যালয়ে অনলাইনে যুক্ত হয়ে দলটির বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির টেলিমেডিসিন সেবার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

ডা. দীপু মনি বলেন, বাংলাদেশ সৃষ্টির শুরু থেকে বঙ্গবন্ধুর আওয়ামী লীগ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। প্রথম থেকে করোনায় মারা যাওয়া ব্যক্তির লাশ দাফন শুরু করে ছাত্রলীগ। ছাত্রলীগের নেতাকর্মীরা যেভাবে মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করেছে তা অনুকরণীয়। আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন ছাড়া দেশের মানুষের পাশে আর কোনো রাজনৈতিক সংগঠন দাঁড়ায়নি। শুধু আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটি নয়, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ মানুষের সেবায় নিয়োজিত আছে। এজন্য মানুষ আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর নির্ভর করে, ভরসা রাখে।

তিনি আরো বলেন, করোনার এ সময়ে আমাদের সবাইকে সচেতন হয়ে চলতে হবে। প্রতিবেশী দেশ ভারতের অবস্থা কতটা ভয়ংকর তা আমাদের সবার জানা। কোনোভাবেই করোনা নিয়ে উদাসীন হওয়া যাবে না। উদাসীন হলে যেকোনো মুহূর্তে বিপর্যয় নেমে আসতে পারে।

দীপু মনি বলেন, করোনা পরিস্থিতির মধ্যে কিছু মানুষ ঈদের কেনাকাটায় উন্মাদ হয়ে গেছে। এ উন্মাদনা নিজের ও পরিবারের জীবন বিপন্ন করতে পারে। যেভাবে মানুষ কেনাকাটার জন্য ছোটাছুটি করছে, বাড়িতে যেতে ঘাটে ভিড় করছে, এর ফল আরো ১৫ দিন পরে ভোগ করতে হবে।

এ সময় শিক্ষামন্ত্রী প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় দেশের বিভিন্ন অঞ্চলে গাছের চারা রোপণ ও ১৫০ চিকিৎসকের সমন্বয়ে টেলিমেডিসিন সেবা চালুর জন্য আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটিকে ধন্যবাদ জানান।

আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. খন্দকার বজলুল হকের সভাপতিত্বে এবং বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে অনলাইনে যুক্ত ছিলেন চাইল্ড হেলথ রিসার্চ ফাউন্ডেশনের প্রধান বিজ্ঞানী অধ্যাপক ড. সমীর কুমার সাহা, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. মাহতাব আল মামুন স্বপ্নীল, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ডা. নুজহাত চৌধুরী প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এইচএন