তারেকের ওপর ক্ষুব্ধ খালেদা, লন্ডনে চিকিৎসা নিতে নারাজ

ঢাকা, রোববার   ২০ জুন ২০২১,   আষাঢ় ৬ ১৪২৮,   ০৮ জ্বিলকদ ১৪৪২

তারেকের ওপর ক্ষুব্ধ খালেদা, লন্ডনে চিকিৎসা নিতে নারাজ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৩:৩৮ ৯ মে ২০২১   আপডেট: ২০:৪৮ ৯ মে ২০২১

খালেদা জিয়া। ফাইল ছবি

খালেদা জিয়া। ফাইল ছবি

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চলছে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার চিকিৎসা। ২৭ এপ্রিল রাতে তাকে এ হাসপাতালে ভর্তি করা হয়।

আরো উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়ার আবেদন করেছে তার পরিবার।

তার পরিবার ও দলের পক্ষ হতে চলছে লন্ডনে ছেলের কাছে যাওয়ার প্রস্তুতি। কিন্তু খালেদা লন্ডনে যেতে চান না। ছেলে তারেক রহমানের উপর রাগ-ক্ষোভ রয়েছে তার।

বিশ্বস্ত সূত্রে জানা গেছে, পারিবারের সদস্যদের সঙ্গে আলাপকালে খালেদা বলেছেন, তারেক রহমানের কারণে আজ আমার এ অবস্থা। আমার দল বিএনপিকে নিয়ে মানুষ হাসাহাসি করে। তার ‘হাওয়া ভবন’ আর ‘দুর্নীতি’র কারণেই দলের ভেতর এত ভাঙন বলে অভিমত খালেদার।

সূত্রে আরো জানা যায়, নিজের মা’কে দেখতে না আসায়, ছেলে তারেক রহমানের ওপর রাগ রয়েছে খালেদার। নিজের ভাই কোকোর মৃত্যুর সময়ও তারেক আসেনি জেল খাটার ভয়ে।

খুব দুঃখ করে খালেদা বলেছেন, আমি আমার শেষ জীবনে রাজনীতির জন্য, দলের জন্য জেল খাটি আর আমার সুস্থ-সামর্থ্য ছেলে আয়েশি জীবনযাপন করছে।

বিএনপির লন্ডনের নেতারা বলছেন, খালেদা জিয়া লন্ডনে তার পুত্র তারেক রহমানের পরিবারের সঙ্গে থাকতে ও সেখানে চিকিৎসা নিতে পছন্দ করছেন না। কিন্তু পরিবার ও দলের সিনিয়র নেতাদের পছন্দ লন্ডন। 

এছাড়া করোনাভাইরাসের কারণে বাংলাদেশ থে‌কে লন্ডনে আস‌লে ১৪ দি‌নের আবাসিক কোয়া‌রেন্টাইনের নিয়ম চালু থাকায় আপাতত তৃতীয় কোনো দে‌শে চেকআপ করাতে পারেন তিনি।

এর আগে, সর্বশেষ ২০১৭ সালের ১৬ জুলাই চিকিৎসার জন্য লন্ডন যান খালেদা জিয়া। সেখান থেকে এক মাসের মধ্যেই ফেরার কথা থাকলেও ওই বছর ১৮ অক্টোবর দেশে ফেরেন তিনি।

ডেইলি বাংলাদেশ/এএএম/জেডআর/এইচএন