‘দুর্যোগ সংকটেও শেখ হাসিনা সম্ভাবনার বাতি জ্বালিয়েছেন’

ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ২ ১৪২৮,   ০৩ জ্বিলকদ ১৪৪২

দুর্যোগ সংকটেও শেখ হাসিনা সম্ভাবনার বাতি জ্বালিয়েছেন: আব্দুর রহমান 

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:৩৮ ৫ মে ২০২১  

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত দেশের বিভিন্ন হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ও অসহায়-দরিদ্র মানুষের মাঝে খাদ্য সহায়তা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত দেশের বিভিন্ন হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ও অসহায়-দরিদ্র মানুষের মাঝে খাদ্য সহায়তা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেছেন, যেখানে পুরো বিশ্ব করোনার থাবায় থমকে গেছে সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস প্রচেষ্টার মাধ্যমে দেশের মানুষের জীবন-জীবিকা চলমান রেখে দুর্যোগ সংকটেও সম্ভাবনার বাতি জ্বালিয়ে যাচ্ছেন।

বুধবার আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি আয়োজিত দেশের বিভিন্ন হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার ও অসহায়-দরিদ্র মানুষের মাঝে খাদ্য সহায়তা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আব্দুর রহমান বলেন, আমরা আওয়ামী লীগের নেতাকর্মীরা শেখ হাসিনার নেতৃত্বে দলে থাকতে পেরে গর্বিত। তিনি  দুর্যোগ সংকটেও সম্ভাবনার বাতি জ্বালিয়ে যাচ্ছেন। করোনার প্রথম থেকে মানুষের জীবনমান রক্ষার লড়াই তিনি করে যাচ্ছেন। মহামারি শেষ না হওয়া পর্যন্ত সেই লড়াই অব্যাহত থাকবে। 

তিনি বলেন, অর্থহীনদের অর্থ, গৃহহীনদের ঘর দেয়া থেকে শুরু করে দেশের অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন শেখ হাসিনা। কল-কারখানা যাতে বন্ধ না হয় সেজন্য প্রণোদনাও দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জীবন বাজি রেখে যেভাবে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন এবং শেখ হাসিনার নির্দেশ মেনে নেতাকর্মীরা যেভাবে মানুষের পাশে দাঁড়িয়েছে সেই দলকে দমিয়ে রাখার মতো কোনো অপশক্তি বাংলার বুকে জন্ম হয়নি।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আমাদের আশেপাশের দেশগুলোর তুলনায় শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের গুণে বাংলাদেশে এখন পর্যন্ত করোনা নিয়ন্ত্রণে রাখা সম্ভব হয়েছে। দেশের মানুষের যেন কোনো রকম কষ্ট না হয় সেজন্য শেখ হাসিনা নেতাকর্মীদেরকে দেশের মানুষের পাশে থাকার নির্দেশ দিয়েছেন। আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশনা মেনে নেতাকর্মীরা কৃষকের ধান কেটে ঘরে তুলে দেয়া থেকে শুরু করে করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের লাশ দাফন করেছেন।

তিনি আরো বলেন, বাংলাদেশের কিছু রাজনৈতিক দল আছে দেশের এই দুর্যোগে দুঃসময়ে মানুষের পাশে না দাড়িয়ে অন্ধ সমালোচনা করে যাচ্ছে। দুর্যোগে সময় তারা ক্ষমতায় যাওয়ার জন্য বিভিন্নভাবে ষড়যন্ত্র করে যাচ্ছে। এমনকি
ধর্মকে ব্যবহার করে মৌলবাদী গোষ্ঠীকে টাকার বিনিময় বিদেশি চক্রান্তের সঙ্গে সামিল হয়ে দেশের মধ্যে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করেছে। তারা ক্ষমতায় যাওয়ার জন্য পাগল হয়ে গেছে। শেখ হাসিনা ও আওয়ামী লীগের বিরুদ্ধে ষড়যন্ত্র করে চক্রান্তকারীরা সফল হতে পারবে না। চক্রান্তকারীদের পরিকল্পনা খরকুটোর মতো বানের জলে ভেসে যাবে।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, শিক্ষা সম্পাদক সামছুন্নাহার চাঁপা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমকেএ