এবারও ত্রাণ সহায়তা কার্যক্রমে নেই বিএনপি

ঢাকা, রোববার   ১৬ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৮,   ০৩ শাওয়াল ১৪৪২

এবারও ত্রাণ সহায়তা কার্যক্রমে নেই বিএনপি

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১১ ২৩ এপ্রিল ২০২১   আপডেট: ১৯:২৬ ২৩ এপ্রিল ২০২১

ফাইল ছবি

ফাইল ছবি

গত বছরের মতো এবারও দেশে করোনা পরিস্থিতিতে ত্রাণ সহায়তা কার্যক্রম নেই বিএনপির। নেই অসহায় মানুষের পাশে দাঁড়ানোর কোনো কর্মসূচি। এমনকি সামনে দলীয়ভাবে ত্রাণ তৎপরতা শুরু করারও কোনো উদ্যোগ নেই দলটির।

দলীয় সূত্রে জানা গেছে, বিএনপির কেন্দ্রীয় দফতর থেকে গরিব, অসহায় ও দুস্থ মানুষের মধ্যে ত্রাণ তৎপরতা চালাতে সাংগঠনিক কোনো নির্দেশনা এখনো দেয়া হয়নি। নিম্ন আয়ের মানুষ খুব সংকটে আছে, অথচ সরকার তাদের জন্য কিছু করছে না- এমন বক্তব্যের মধ্যেই কার্যত সীমাবদ্ধ দলের নেতারা।

ত্রাণ কার্যক্রমে সহযোগিতা না করে করোনা মোকাবিলায় সরকার ঘোষিত চলমান ‘সর্বাত্মক লকডাউনে’ আপাতত কর্মীদের ঘরে থাকার পরামর্শ দেয়া হয়েছে দলটির পক্ষ থেকে।

বিএনপির কেন্দ্রীয় দফতরের দায়িত্বে থাকা এমরান সালেহ বলেন, ব্যক্তিগতভাবে বা একটি দলের পক্ষ থেকে সবাইকে সহযোগিতা করা সম্ভব নয়। এছাড়া নেতাকর্মীদের অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। অর্থনৈতিকভাবে দলের নেতাকর্মীদের অবস্থা ভালো নেই।

ত্রাণ তৎপরতায় বিএনপির নীরবতার কারণ জানতে চাইলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এখন লকডাউনে কেউ বাসা থেকে বের হতে পারছেন না। এরপরও নেতাকর্মীদের নির্দেশ দেয়া হয়েছে ঘরে থেকেই যতটুকু সম্ভব অসহায় মানুষের জন্য করে যেতে।

ডেইলি বাংলাদেশ/এএএম/আরএইচ/এইচএন