স্বেচ্ছাসেবকলীগের মানবতার ভ্যান

ঢাকা, সোমবার   ১৭ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৩ ১৪২৮,   ০৪ শাওয়াল ১৪৪২

স্বেচ্ছাসেবকলীগের মানবতার ভ্যান

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:০৯ ১৬ এপ্রিল ২০২১   আপডেট: ১৩:০১ ১৭ এপ্রিল ২০২১

ভ্যানটির উদ্বোধন করেন সংগঠনটির সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু

ভ্যানটির উদ্বোধন করেন সংগঠনটির সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু

লকডাউনে ঘরবন্দি গরিব, অসহায়-কর্মহীন মানুষের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিতে মানবতার ভ্যান চালু করেছে স্বেচ্ছাসেবকলীগ।

শুক্রবার বিকেলে ঢাকা জেলার দোহার উপজেলার নয়াবাড়ি ইউনিয়নে এসব মানুষকে খাদ্যসামগ্রী পৌঁছে দিতে ভ্যানটির উদ্বোধন করেন সংগঠনটির সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

এ সময় ভ্যানে করে ৪০০ পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এতে রয়েছে- এক কেজি ছোলা, এক কেজি খেজুর, এক কেজি পেঁয়াজ, এক কেজি আলু, এক কেজি চিনি ও এক প্যাকেট নুডলস।

অসহায়দের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন নেতারা

স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, কর্মগুণে মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন শেখ হাসিনা। বৈশ্বিক করোনা মহামারিতে বিপর্যস্ত বিশ্ব অর্থনীতি যখন হুমকির মুখে, ঠিক তখনই বাংলাদেশকে তিনি স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। বাংলাদেশ আলোকোজ্জ্বল সমৃদ্ধির পথে দুর্বার গতিতে এগিয়ে চলছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে স্বেচ্ছাসেবকলীগ সারাদেশে দুর্যোগ-দুর্বিপাকে মানবিক সেবা দিয়ে সব সময় মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে। স্বাধীনতা বিরোধী, ধর্ম ব্যবসায়ী উগ্র-সাম্প্রদায়িক অপশক্তি চক্রের সদস্যরা গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা স্বাধীনতা মানে না।

সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবু বলেন, উগ্র-সাম্প্রদায়িক অপশক্তি চক্রের সদস্যরা ধর্মের অপব্যাখ্যা ও উসকানিমূলক বক্তব্য দিয়ে ধর্মপ্রাণ মুসলমানদের বিভ্রান্ত করছে। ধর্মের অপব্যাখ্যাকারী ফতোয়াবাজ ধর্ম ব্যবসায়ী মামুনুল হক উসকানিমূলক বক্তব্য দিয়ে শিশুদের রাস্তায় নামিয়ে দিয়ে নির্বিচারে অগ্নিসংযোগ ভাঙচুর-লুটপাট চালিয়েছে। জাতির সামনে তাদের মুখোশ উন্মোচিত হয়েছে।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমআর/এইচএন