‘বঙ্গবন্ধুর ন্যায় শেখ হাসিনাও ইসলাম প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন’

ঢাকা, মঙ্গলবার   ১৮ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৫ ১৪২৮,   ০৫ শাওয়াল ১৪৪২

‘বঙ্গবন্ধুর ন্যায় শেখ হাসিনাও ইসলাম প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন’

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩৭ ১০ এপ্রিল ২০২১   আপডেট: ১৭:৩৬ ১১ এপ্রিল ২০২১

সভায় বক্তব্য রাখছেন মো. মাইনুল হোসেন খান নিখিল। ছবি: ডেইলি বাংলাদেশ

সভায় বক্তব্য রাখছেন মো. মাইনুল হোসেন খান নিখিল। ছবি: ডেইলি বাংলাদেশ

আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল বলেছেন, ইসলামি ফাউন্ডেশন প্রতিষ্ঠাসহ ইসলামকে বিকশিত করতে নানা উদ্যোগ নিয়েছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ইসলাম প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন।

শনিবার রাজধানীর মিরপুরের হযরত শাহ আলী (রা:) মাজার মসজিদ প্রাঙ্গণে ঢাকা-১৪ আসনের প্রয়াত এমপি আসলামুল হকের স্মরণে আয়োজিত সভায় তিনি একথা বলেন। 

মো. মাইনুল হোসেন খান নিখিল বলেন, বঙ্গবন্ধুর ন্যায় তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামের প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। শেখ হাসিনা কওমি সনদের স্বীকৃতি প্রদান করে কওমি জননী হিসেবে স্বীকৃতি পেয়েছেন। 

যুবলীগের সাধারণ সম্পাদক বলেন, দেশে বর্তমানে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপনের কাজ চলমান রয়েছে। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, ১০১০টি দারুল আরকাম ইবতেদায়ী মাদরাসা প্রতিষ্ঠা, পবিত্র আল কুরআন ডিজিটালাইজেশন, হজ ব্যবস্থাপনার আধুনিকায়ন এবং রেকর্ড সংখ্যক হজযাত্রীর হজ পালন, ইসলামিক ফাউন্ডেশনের ৪ তলা বিশিষ্ট কেন্দ্রীয় লাইব্রেরি ভবন স্থাপন, ইমাম-মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠা, ৬১০০টি মসজিদে পাঠাগার স্থাপন, ১৮টি নতুন ইসলামিক মিশন কেন্দ্র স্থাপন, ইসলামিক ফাউন্ডেশনে পেনশন চালুকরণ, ৮০টি মাদরাসায় অনার্স কোর্স চালুসহ অসংখ্য উদ্যোগ বাস্তবায়ন করেছেন। এতেই প্রমাণিত হয় আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই ইসলাম প্রসারিত হয়। 

প্রয়াত এমপি আসলামুল হকের স্মৃতিচারণ করে যুবলীগ সাধারণ সম্পাদক বলেন, আসলামুল হক ছিলেন জনগণের নেতা। জনগণের কল্যাণে তিনি কাজ করেছেন। 

সভা শেষে দুস্থদের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

ডেইলি বাংলাদেশ/জাআ/জেডআর/টিআরএইচ