জীবনের থেকে জীবিকা কোনোভাবেই বড় নয়: কাদের

ঢাকা, মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১,   চৈত্র ৩০ ১৪২৭,   ২৯ শা'বান ১৪৪২

জীবনের থেকে জীবিকা কোনোভাবেই বড় নয়: কাদের

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৩০ ৪ এপ্রিল ২০২১   আপডেট: ১৬:২১ ৪ এপ্রিল ২০২১

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ফাইল ছবি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- ফাইল ছবি

জীবনের থেকে জীবিকা কোনোভাবেই বড় নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, সোমবার থেকে লকডাউন কার্যকর করা হবে। লকডাউনের মধ্যে গণপরিবহন বন্ধ থাকবে। তবে পণ্য পরিবহন, জরুরি সেবা, জ্বালানি, ঔষধ, পচনশীল, ত্রাণবাহী পরিবহন, সংবাদপত্র, গার্মেন্টস সামগ্রী এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে। আসলে জীবনের থেকে জীবিকা কোনোভাবেই বড় নয়। আগে নিজে বাঁচুন এবং পরিবারকে বাঁচাতে সহযোগিতা করুন।

জনসাধারণকে স্বাস্থ্যবিধি ও শতভাগ মাস্ক পরিধান নিশ্চিত করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, করোনা সংক্রমণ ও মৃত্যুর হার বেড়ে যাওয়ায় কোনোভাবেই উদাসীনতা দেখানোর সুযোগ নেই। সামান্য উদাসীনতায় দেশ মৃত্যু উপত্যকায় পরিণত হতে পারে। এখন থেকে হাটবাজারে, ফেরি, লঞ্চঘাট ও বাসস্ট্যান্ডসহ অন্যান্য জায়গায় গেলে মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে।

ওবায়দুল কাদের বলেন, সারাদেশে সীমিত আকারে ঘরোয়াভাবে রাজনৈতিক কার্যক্রম চালাতে হবে। একই সঙ্গে ভাসমান অসহায় মানুষদের নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ করতে হবে। করোনার মধ্যে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ এখন আওয়ামী লীগের একমাত্র রাজনীতি।

ডেইলি বাংলাদেশ/এমকেএ/এইচএন