অডিও ফাঁস, বিএনপি নেত্রী নিপুণের নির্দেশে বাসে আগুন

ঢাকা, রোববার   ০১ আগস্ট ২০২১,   শ্রাবণ ১৭ ১৪২৮,   ২১ জ্বিলহজ্জ ১৪৪২

অডিও ফাঁস, বিএনপি নেত্রী নিপুণের নির্দেশে বাসে আগুন

নিজস্ব প্রতিবেদক  ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১১:০০ ২৯ মার্চ ২০২১   আপডেট: ১২:৫৩ ২৯ মার্চ ২০২১

বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নিপুণ রায়- ফাইল ফটো

বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নিপুণ রায়- ফাইল ফটো

হেফাজতের ডাকা হরতালের সময় বাসে আগুন ধরিয়ে সেই ভিডিও পাঠাতে কেরাণীগঞ্জের স্থানীয় বিএনপি নেতা আরমানকে মুঠোফোনে নির্দেশ দেন দলটির কেন্দ্রীয় কমিটির সদস্য নিপুণ রায়। সেই নির্দেশনার অডিও ক্লিপ ফাঁস হয়েছে।

এদিকে হরতালে সহিংসতা সৃষ্টির জন্য প্ররোচনা দেয়ার অভিযোগে বিএনপি নেত্রী নিপুণ রায়কে আটক করেছে র‍্যাব।

বিএনপি সূত্র বলছে, নিপুণ রায়ের উদ্দেশ্য ছিল হেফাজতের কর্মীদের সহিংসতা সৃষ্টির জন্য প্ররোচনা দেয়া।

অডিও ফাঁসের বিষয়টি নিশ্চিত করে র‍্যাব জানায়, নিপুণ রায় চৌধুরী হেফাজতের রোববারের হরতালে তার দলীয় ক্যাডারদের গাড়ি পোড়ানোর নির্দেশনা দেন। তাকে রোববার বিকেল ৪টায় গ্রেফতার করা হয়। নিপুণ রায়ের নির্দেশনা পালনকারী কেরাণীগঞ্জের স্থানীয় বিএনপি নেতা আরমানকেও গ্রেফতার করেছে র‍্যাব।

অডিও ক্লিপে নিপুণকে বলতে শোনা যায়, ‘একটা কিছু করা যাবে না? বাস হোক যেটাই হোক, ফুল ধরবে, ধরবে। একটু কাছ থেকে ছবি বা ভিডিও পাঠাবেন। অবশ্যই। অবশ্যই।’ ওপাশ থেকেও আরমান সম্মতি জানান।

পরবর্তীতে স্থানীয় বিএনপি নেতা ও নিপুণ রায়ের অনুসারী আরমান ও খোরশেদ গাড়িতে আগুন ধরান এবং ছবি নিপুণের হোয়াটসঅ্যাপে পাঠান।

অডিও ক্লিপে আরো শোনা যায়, ‘ভিডিও পাঠাইতে পারি নাই, ছবি পাঠাইছি খালি। খালি ছবি পাঠাইছি। পুলিশ র‍্যাব।’ নিপুণ বলেন, ‘হোয়াটসঅ্যাপে পাঠায় দেন। আমি জায়গা মতো পাঠায় দিব।’

র‌্যাব আরো জানায়, নিপুণ রায়ের নির্দেশনার ফলে একটি বাসে আগুন লাগানো হয়েছে বলে তাকে জানায় শাহীন। কিন্তু পুলিশ চলে আসার কারণে ভিডিও করতে ব্যর্থ হন।

এদিকে র‍্যাবের কাছে বিএনপি নেতা আরমান জানান, বিএনপি নেত্রী নিপুণ রায় গাড়ি পোড়ানোর এ ছবি দলীয় শীর্ষ নেতৃত্বের কাছে পাঠাবেন।

র‍্যাবের দেয়া তথ্যানুযায়ী, শনিবার (২৭ মার্চ) রাতে ও দিনে নিপুণ রায়ের নির্দেশনা অনুযায়ী কেরাণীগঞ্জের বিএনপি নেতা আরমান, খোরশেদ ও শাহীন মালিবাগ ও সায়দাবাদে বাসে আগুন দেন বলে জানা যায়।

ডেইলি বাংলাদেশ/এএএম/এমকেএ/এইচএন