ভাষা শহিদদের প্রতি আওয়ামী লীগ-সহযোগী সংগঠনের শ্রদ্ধা

ঢাকা, বুধবার   ০৩ মার্চ ২০২১,   ফাল্গুন ১৮ ১৪২৭,   ১৮ রজব ১৪৪২

ভাষা শহিদদের প্রতি আওয়ামী লীগ-সহযোগী সংগঠনের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:১৬ ২১ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৭:৫৭ ২১ ফেব্রুয়ারি ২০২১

ভাষা শহিদদের প্রতি আওয়ামী লীগ-সহযোগী সংগঠনের শ্রদ্ধা নিবেদন- ছবি: ডেইলি বাংলাদেশ

ভাষা শহিদদের প্রতি আওয়ামী লীগ-সহযোগী সংগঠনের শ্রদ্ধা নিবেদন- ছবি: ডেইলি বাংলাদেশ

শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ ও তার সহযোগী সব সংগঠন।

রোববার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় কালো ব্যাজ বুকে ধারণ করেন নেতাকর্মীরা। 

একুশের প্রথম প্রহরে আওয়ামী লীগের পক্ষ থেকে কেন্দ্রীয় শহিদ মিনারে শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রহমান, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুরসহ কেন্দ্রীয় নেতারা।

কেন্দ্রীয় আওয়ামী লীগের পর ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতাকর্মীরা কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন। এরপর শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ, বাংলাদেশ ছাত্রলীগ, মৎস্যজীবী লীগ, মহিলালীগ, তাঁতিলীগসহ আওয়ামী লীগের সব সহযোগী ও ভ্রতিপ্রতিম সংগঠন।

উল্লেখ্য, ১৯৫২ সালের এই দিনে তৎকালীন পাকিস্তানি শাসকের রক্তচক্ষু উপেক্ষা করে মাতৃভাষা রক্ষার দাবিতে রাজপথে বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছিলেন রফিক, সালাম, বরকত, শফিউর, জব্বারসহ বাংলা মায়ের দামাল ছেলেরা। তাদের রক্তের দামে এসেছিল মাতৃ ভাষা বাংলার স্বীকৃতি। আর তার সিঁড়ি বেয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় স্বাধীনতা।

ডেইলি বাংলাদেশ/জাআ/এমকেএ