১৯৯৪ সালের পর চট্টগ্রামের কোনো নির্বাচনে বিএনপি জিতেনি : হাছান

ঢাকা, শুক্রবার   ০৫ মার্চ ২০২১,   ফাল্গুন ২১ ১৪২৭,   ২০ রজব ১৪৪২

১৯৯৪ সালের পর চট্টগ্রামের কোনো নির্বাচনে বিএনপি জিতেনি : হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২২:৪৪ ২৭ জানুয়ারি ২০২১  

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ১৯৯৪ সালের পর থেকে চট্টগ্রাম শহরের কোনো নির্বাচনেই বিএনপি জয় লাভ করেনি। 

বুধবার রাতে চট্টগ্রাম নগরীর বাসায় সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। 

ড. হাছান মাহমুদ বলেন, ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনসহ বিভিন্ন উপনির্বাচনগুলোতে বিএনপি অংশগ্রহণ করেছে, কিন্তু নির্বাচনের মাঠে ছিল না। একইভাবে চট্টগ্রামের নির্বাচনেও মাঠে ছিল না। কিন্তু বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী ও রিজভী আহমেদের সংবাদ সম্মেলনে যেসব কথা বলেছেন হেরে যাবার পর মুখ রক্ষার জন্য এসব কথাগুলো তারা বলছেন।
নির্বচনে হেরে গেলে বিএনপির অভ্যাসটা হচ্ছে সেরকম, ‘নাচতে নাজানলে উঠোন বাঁকা’। 

হাছান মাহমুদ বলেন, তারা অভিযোগের বাক্স খুলে সবসময় বসে থাকেন। ১৯৯৪ সালের পর থেকে কার্যত বিএনপি কোনো ভোটে জিতেনি। মঞ্জুরুল আলম মঞ্জু সাহেব একবার বিএনপির পক্ষ হয়ে নির্বাচন করেছিলেন। যেহেতু তিনি দীর্ঘদিন আওয়ামী লীগ করেছেন সেই কারণে আওয়ামী লীগের অনেক লোক তার পক্ষে কাজ করেছিল, তাই তিনি জয়লাভ করেছিলেন। আবার তিনি আওয়ামী লীগে ফেরত চলে এসেছেন।

বাংলাদেশের নির্বাচন কমিশনের বৈষম্যমূলক বিধান আশপাশের কোনো দেশে নেই উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, নির্বাচন কমিশন বাংলাদেশে এমন একটি বিধি করেছে, যারা এমপি তারা কোন প্রচারণা চালাতে পারছে না।

দলের গুরুত্বপূর্ণ দায়িত্বে থাকা সত্ত্বেও কিন্তু এই নির্বাচনে আমরা কোনো ভুমিকাই রাখতে পারিনি দলের পক্ষে। এইরকম বৈষম্যমূলক বিধান আশপাশের কোনো দেশে নাই।

ডেইলি বাংলাদেশ/জাআ/ইকেডি