বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বাধা দিলে আইনি ব্যবস্থা নেয়া হবে: হানিফ

ঢাকা, সোমবার   ২৫ জানুয়ারি ২০২১,   মাঘ ১১ ১৪২৭,   ১০ জমাদিউস সানি ১৪৪২

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণে বাধা দিলে আইনি ব্যবস্থা নেয়া হবে: হানিফ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৫৩ ২৮ নভেম্বর ২০২০   আপডেট: ১৫:৫৪ ২৮ নভেম্বর ২০২০

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকার প্রথম মেয়র মোহাম্মদ হানিফের ১৪ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকার প্রথম মেয়র মোহাম্মদ হানিফের ১৪ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ নিয়ে হুমকি-ধমকির সুরে কথা বললে রাষ্ট্র আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ।

শনিবার বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকার প্রথম মেয়র মোহাম্মদ হানিফের ১৪ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হানিফ বলেন, বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য এ দেশে প্রতিষ্ঠা করা হবেই। যারা এর বিরুদ্ধে হুমকি-ধমকি দেবে তাদের বিরুদ্ধে রাষ্ট্র আইনগত ব্যবস্থা নেবে।

তিনি আরো বলেন, দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন ৭১’ এর পরাজিত শক্তি আবারো বাংলাদেশের বিরুদ্ধে হুমকি-ধমকি দিয়ে যাচ্ছে। হুমকিদাতারা স্বাধীনতা বিরোধী পাকিস্তানের প্রেতাত্মা। দেশের জনগণ তাদের বিরোধিতা কখনোই মেনে নেবে না।

তিনি আরো বলেন, হঠাৎ আলেম-ওলামারা উগ্রবাদীর মতো কথা বলে মাঠ গরম করার চেষ্টা করে যাচ্ছে, যা আমরা দেখতে পাচ্ছি। তারা বঙ্গবন্ধু ভাস্কর্য নির্মাণে বাধা দিচ্ছে। তারা বলছে, তারা না কি ইসলামের ধারক-বাহক। ইসলাম হলো শান্তির ধর্ম। কিন্তু এসব আলেমরা যা বলে তা ইসলামের ভাষা নয়। যারা বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতা করছে, তারা ইসলামের জন্য এসব করে না। ইসলাম শান্তির ধর্ম বলেই সারা পৃথিবীতে ইসলাম বিস্তৃত। কিন্তু এসব আলেমদের কথা উগ্রবাদী, জঙ্গিদের মতো। উগ্রবাদী, জঙ্গিদের মতো কথা বলে আপনারা কোন ইসলাম প্রতিষ্ঠা করতে চান?

এ সময় তুরস্ক, সৌদিআরবসহ অনেক দেশে ভাস্কর্য আছে উল্লেখ করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ।

তিনি বলেন, যেখান থেকে ইসলাম শুরু হয়েছে সেখানকার মানুষ তো ভাস্কর্য বিরোধী কথা বলে না। কিন্তু আপনারা উগ্রবাদীর মতো কথা বলে মাঠ গরম করে যাচ্ছেন। এটা ইসলামের ভাষা হতে পারে না। উগ্রবাদীদের কথা দেশের মানুষ মেনে নেবে না।

শাপলা চত্বরে কথা উল্লেখ করে তিনি বলেন, লজ্জা থাকলে শাপলা চত্বরের কথা মনে রাখা উচিত। সেদিন শিয়ালের মতো লেজ গুটিয়ে শাপলা চত্বর থেকে চলে গিয়েছিলেন। কুয়ার ব্যাঙ কুয়ায় লাফালাফি করেন, নদীতে নয়। এটা দুনিয়া, দুনিয়াটা অনেক বড়। উগ্রবাদীদের কথা দেশের মানুষ সমর্থন করে না। দেশের জনগণকে উগ্রবাদীকে পছন্দও করে না। তাই জনগণ তাদের ছাড় দেবে না।

শেখ হাসিনা এখন সারা বিশ্বে রোল মডেল উল্লেখ করে মাহাবুব উল আলম হানিফ বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন সারা বিশ্বে রোল মডেলে পরিণত হয়েছে। আমাদের প্রতিবেশী রাষ্ট্রের চেয়ে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে। তা সম্ভব হয়েছে শেখ হাসিনার কারণে। করোনা মধ্যে সারা পৃথিবীতে যখন জিডিপির হার কমছে তখন বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

বিএনপি মিথ্যাচার করে উল্লেখ করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপির রাজনীতিতে মিথ্যাচারে ভরা এবং অভিযোগ পূর্ণ। পরাজিত হয়ে লজ্জা নিবারণের জন্য বিএনপি মিথ্যাচার করে।

ঢাকা মহানগর উত্তর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, যুগ্ম সাধারণ সম্পাদক মোর্শেদ কামাল, সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, দফতর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ, উপ-দফতর সম্পাদক রাসেল প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এমকেএ